menu

অবৈধ গ্যাস, সিনহা গ্রুপের সংযোগ বিচ্ছিন্ন করলো তিতাস

বকেয়া ১০০ কোটি টাকা

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • ঢাকা , শুক্রবার, ১১ জুন ২০২১

নারায়ণগঞ্জের কাঁচপুরে অবস্থিত দেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠান সিনহা গ্রুপের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (টিজিটিডিসিএল)। এই শিল্প গ্রুপের কাছে তিতাস একশ’ কোটি টাকা বকেয়া বিল পাওনা। বকেয়া আদায় না করলে লাইন কেটে দেয়া হবে এমন উদ্দেশ্যে গতকাল বিকেলে সিনহা গ্রুপে গিয়ে এর অধীনস্থ একটি প্রতিষ্ঠানে অনুমোদনহীন অতিরিক্ত স্থাপনার সন্ধান পায় তিতাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা। এরপর শিল্প প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এ বিষয়ে তিতাস গ্যাস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী আলী ইকবাল মোহাম্মদ নুরুল্লাহ বলেন, অবৈধ গ্যাস ব্যবহার ও বকেয়া গ্যাস বিল আদায়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, প্রতিমন্ত্রী এবং সচিব মহোদয় আমাকে নির্দেশ দিয়েছেন অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ করতে এবং বকেয়া বিল আদায় করতে। ফলে বারবার তাগাদা দেয়ার পরও যেসব শিল্প প্রতিষ্ঠান গ্যাস বিল পরিশোধ করছে না তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হবে।

অবৈধ গ্যাসের ব্যবহার প্রতিরোধ এবং বকেয়া গ্যাস বিল আদায়ে কঠোর অবস্থান নিয়েছে তিতাস। প্রায় এক মাস ধরে নিয়মিত অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ এবং বিল আদায়ের কঠোর অভিযান চলছে। তিতাস জানায়, এরমধ্যে প্রায় এক লাখ আবাসিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

তিতাসের নারায়ণগঞ্জের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) প্রকৌশলী ইমাম উদ্দিন শেখ বলেন, সিনহা গ্রুপের প্রায় ১০০ কোটি টাকা গ্যাস বিল বকেয়া জমা পড়েছে। বারবার তাগাদা দিলেও তারা বকেয়া বিল পরিশোধ করছে না। গতকাল বিকেল ৫টার দিকে সোনারগাঁ অফিসের আওতাধীন কাঁচপুরে অবস্থিত সিনহা গ্রুপের তিনটি প্রতিষ্ঠানটির মধ্যে সিনহা ডেনিম লিমিটেডে অভিযান চালিয়ে অনুমোদনহীন অতিরিক্ত স্থাপনা পাওয়া যায়। যেখানে অবৈধভাবে গ্যাস ব্যবহার হচ্ছিল। এছাড়া প্রায় ১০০ কোটি টাকা বকেয়া থাকায় গ্যাস বিল পরিশোধ না করায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।