menu

সিলেটে হেফাজত নেতা শাহীনুর পাশা গ্রেপ্তার

সংবাদ :
  • প্রতিনিধি, সিলেট
  • ঢাকা , শনিবার, ০৮ মে ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীকে। এছাড়া সুনামগঞ্জ ও সিলেটে নাশকতার সঙ্গেও তার সংশ্লিষ্টতা পেয়েছে পুলিশ। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অর্গানাইজড ক্রাইমের অতিরিক্ত পুলিশ সুপার ও মুখপাত্র জিসানুল হক এই তথ্য জানান। শাহীনুর পাশা চৌধুরী চারদলীয় জোট সরকারের আমলে জমিয়তে উলামায়ে ইসলাম থেকে সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ছিলেন।

গত বৃহস্পতিবার রাত পৌনে ১টার দিকে সিলেট নগরীর বনকলাপাড়ায় আব্বাসী জামে মসজিদ থেকে শাহীনুর পাশা চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তিনি এতেকাফে বসেছিলেন। তিনি জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশর কেন্দ্রীয় সহসভাপতিও।

সিআইডি কর্মকর্তা জিসানুল হক জানান, ‘সাম্প্রতিক সময়ে হেফাজত ব্রাহ্মণবাড়িয়ায় যে তাণ্ডব চালিয়েছে এর সঙ্গে তার সংশ্লিষ্টতা পাওয়া গেছে। তাই তাকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া সুনামগঞ্জ ও সিলেটের নাশকতার সঙ্গেও তার সংশ্লিষ্টতা রয়েছে।

পুলিশ জানায়, হেফাজতের নাশকতার সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে তার সম্পর্ক ছিল। তাদের আইনি সহায়তাসহ বিভিন্নভাবে অপরাধীদের সহযোগিতা করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।