menu

ঈদে দুই প্রজন্মের নায়িকার সঙ্গে হাসান জাহাঙ্গীর

    সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
  • ঢাকা , সোমবার, ১৯ এপ্রিল ২০২১
image

আগামী ঈদে একটি একক নাটকে হাসান জাহাঙ্গীরের সঙ্গে দেখা যাবে চলচ্চিত্র নায়িকা শিমলা ও নতুন প্রজন্মের আইভী নুরকে। ‘ছোট বোন’ নামের এই নাটকে বড় বোনের চরিত্রে শিমলা ও ছোট চরিত্রে নিজের নাম ভুমিকায় অভিনয় করবেন আইভী, আর আকবরের চরিত্রে অভিনয় করবেন জাহাঙ্গীর। নাটকটির রচনা ও পরিচালনায় থাকছেন আবির খান। হাসান জাহাঙ্গীর জানিয়েছেন লকডাউনের কারণে কাজ আটকে আছে, লকডাউনের পর শীঘ্রই নাটকটির শুটিং শুরু হবে।

দুই বোনকে ঘিরেই নাটকের গল্প। আকবরের ভালবেসে বিয়ে করে সাংবাদিক সারাকে। বিয়ের কিছুদিন পর সারা নিখোঁজ হয়। স্ত্রীর শোকে এক রকম পাগল হয়ে যায় আকবর। দীর্ঘ অপেক্ষার পর সারার বাবা-মা তাদের ছোট মেয়ে আইভীকে আকবরের কাছে বিয়ে দিতে চায়। এক দিকে আইভির বয়স ১৮ না হওয়ায় অন্যদিকে সারার ছোট বোনকে স্ত্রী হিসেবে মানতে পারছিল না বলে বিয়েতে অমত প্রকাশ করে আকবর। কিন্তু হঠাৎ যখন আকবর শুনতে পায়- মহল্লার রংবাজ কালা বশির আইভী নূরের বাবা মাকে হুমকি দিয়েছে, আইভকে জোর করে তুলে নিয়ে বিয়ে করবে। তখন আইভিকে নিজেই বিয়ে করতে রাজি হয় আকবর। বিয়ের সমস্ত প্রস্তুতি শেষে কবুল বলার আগ মুহূর্তে এসে হাজির হয় আকবরের স্ত্রী সারা।

হাসান জাহাঙ্গীর বলেন, ‘নতুনদের সাঙ্গে অনেকে সিনিয়র শিল্পী অভিনয় করতে চান না । আমি মনে করি অভিনয়ের মেধা থাকলে নতুনদের সঙ্গে সিনিয়র শিল্পীদের অভিনয় করা উচিত। নতুন বলে তাদের দূরে সরিয়ে দিলে তারা ক্যারিয়ার তৈরি করবে কীভাবে? তাই আমি মাঝে মাঝে নতুনদের সঙ্গেও অভিনয় করি। সে দৃষ্টিভঙ্গি থেকে আইভী নুরের সঙ্গে কাজ করা। শিক্ষিত স্মার্ট সুন্দরী ও মঞ্চঅভিনেত্রী আইভি নুর আশা করি মিডিয়াতে একদিন নিজের ভাল অবস্থান তৈরি করবে।’ আইভী নূর বলেন, ‘হাসান জাহাঙ্গীর ভাইয়া খুব বড় মনের মানুষ। তার সঙ্গে এবং সিমলা আপুর সঙ্গে অভিনয় করব ভেবে নিজেকে ভাগ্যবান মনে করছি। তাদের সঙ্গে আমি সাধ্যমতো ভাল কিছু করার চেষ্টা করব।’