menu

আবিদের কণ্ঠে সুফিগান ‘শুকরিয়া’

    সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
  • ঢাকা , সোমবার, ১৯ এপ্রিল ২০২১
image

নতুন একটি সুফিগান নিয়ে হাজির হচ্ছেন কণ্ঠশিল্পী ও সাংবাদিক আবিদ আজম। মাহে রমজান উপলক্ষে প্রকাশ পেতে যাওয়া ‘ভালো আছি লাখো শুকরিয়া’ শিরোনামের গানটির কথা লিখেছেন সঙ্গীতজ্ঞ, সুরকার ও গীতিকবি স্বপন আহসান। গানটির সংগীতায়োজন করেছেন ডিউক থিউটোনিয়াস মারমা। শীঘ্রই ‘লিরিক পর সোল’ এর ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পেতে যাচ্ছে।

জিল্লুর রহমানের প্রযোজনায় গানটির ভিডিও পরিচালনা করেছেন মাহবুব রহমান। শিল্পী আবিদ আজম জানান, ‘স্বপন আহসান ভাই আসলে অনেক গুণী একজন আন্তরিক গানের মানুষ। নিভৃতচারী হলেও তার আধুনিক গানে বেশ ভালো কিছু কাজ আছে তার। ইসলামী গান নিয়ে তিনি প্রথম কাজ করেছেন আমাদের নিয়ে। গানগুলোর আমরা কেমন গেয়েছি তা শ্রোতারাই বলবে। তবে তাঁর কথা ও সুর অনন্য। তাঁর সঙ্গে অনেকগুলো গান নিয়ে কাজ করে খুব আনন্দ পেয়েছি।’

রমজানের দশটি ইসলামী গান সিরিজে স্বপন আহসানের কথা ও সুরে আবিদ আজম ছাড়া আরো গান করেছেন, ইত্যাদিখ্যাত শিল্পী আকবর, ক্লোজআপ ওয়ান চ্যাম্পিয়ান নোলক বাবু, গোল্ডেন ভয়েজখ্যাত ওস্তাদ শাহাবুদ্দীন শিহাব, খ্যাতনামা কথাবন্ধু টুটুল ও শিল্পী সাদিয়া জাহান অনন্যা। ইতোমধ্যে এর কয়েকটি গান প্রকাশ পেয়েছে।