menu

৮ জেলায় করোনায় মৃত্যু ৫২ শনাক্ত ৫৪৮

সংবাদ :
  • কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা আবারও বেড়েছে। করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রোববার সকাল ৮টা থেকে গতকাল
  • ঢাকা , মঙ্গলবার, ২০ জুলাই ২০২১

কুষ্টিয়ায় মৃত্যু ১৭

জেলা বার্তা পরিবেশক, কুষ্টিয়া

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা আবারও বেড়েছে। করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রোববার সকাল ৮টা থেকে গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১১ জন, জেলার অন্য স্বাস্থ্যকেন্দ্রে ৩ জন এবং করোনার উপসর্গ নিয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এর আগেরদিন ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ছিল ২২ জন। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এবং সিভিল সার্জনের কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

কিশোরগঞ্জে মৃত্যু ১৪ শনাক্ত ১২৪

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান গত রোববার রাত ১০টার দিকে গত ২৪ ঘণ্টায় প্রাপ্ত জেলার করোনা সংক্রান্ত তথ্যের প্রতিবেদন প্রকাশ করেছেন। তাতে দেখা গেছে, কিশোরগঞ্জে একদিনে এযাবত কালের সর্বাধিক ১৪ জনের মৃত্যুর রেকর্ড তৈরি হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, জেলায় করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৯ জন। এ নিয়ে জেলায় করোনায় মোট ১২৬ জনের প্রাণ গেল। মৃতদের মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে সদরের ৫৫ বছরের এক পুরুষ ও ৫০ বছরের এক নারী মারা গেছেন। এছাড়া ভৈরবে ৭৫ বছরের এক পুরুষ, ৮৫ বছরের এক নারী এবং কুলিয়ারচরে ৬৫ বছরের এক পুরুষ নিজ নিজ বাড়িতে করোনায় মারা গেছেন। অন্যদিকে সৈয়দ নজরুল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া অন্যত্র শনাক্ত হওয়া নরসিংদীর মনোহরদীর ৭০ বছরের এক নারীও সৈয়দ নজরুল হাসপাতালে করোনায় মারা গেছেন। পাশাপাশি রোববার জেলায় ৪১১টি নমুনা পরীক্ষায় নতুন ১২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এদিন জেলায় সুস্থ হয়েছেন ৫৯ জন। রোববার রাত পর্যন্ত জেলায় সর্বশেষ করোনায় চিকিৎসাধীন ছিলেন এক হাজার ৪৭৬ জন।

রামেকে মৃত্যু ১৪

জেলা বার্তা পরিবেশক, রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। গত রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গে ৯ জন মারা গেছেন।

বাগেরহাটে মৃত্যু

২, শনাক্ত ৭০

প্রতিনিধি, বাগেরহাট

বাগেরহাট জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭০ জন করোনা পজিটিভ হয়েছেন। গত রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত বিভিন্ন ল্যাবে মোট ৩১২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে আরো ৭০ জন করোনা পজিটিভ হয়েছেন। এ সময়ে মারা গেছেন আরও ২ জন। এ নিয়ে বাগেরহাট জেলায় মোট করোনা আক্রান্ত হলেন, ৫ হাজার ৩৪৪ জন। আর করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে জেলায় মোট মারা গেলেন ১১০ জন। গতকাল সকালে বাগেরহাট সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য জানানো হয়।

ঠাকুরগাঁওয়ে মৃত্যু

৩, শনাক্ত ৭১

নিজস্ব বার্তা পরিবেশক, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়াল ১৩৩ জনে। অপরদিকে ২৬৫টি নমুনা পরীক্ষা করে ৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়াল ৫২০৭ জনে। ইতোমধ্যে ৩৫৭১ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। সংক্রমণের ২৬.৭৯ শতাংশ।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, গত ২৪ ঘণ্টায় ঠাকুরগাঁও জেলায় করোনায় ৩ জন মারা গেছেন। তারা যথাক্রমে-পীরগঞ্জ উপজেলার ৬৫ বছর বয়সী একজন পুরুষ ও বালিয়াডাঙ্গী উপজেলার ৪১ বছর পুরুষ এবং রানীশংকৈল উপজেলায় ৫৬ বছর বয়সী একজন নারী।

ঝালকাঠিতে মৃত্যু

২, শনাক্ত ১০৭

জেলা বার্তা পরিবেশক, ঝালকাঠি

ঝালকাঠিতে রবিবার গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২ জনের মৃত্যু ও ১০৭ জন আক্রান্ত হয়েছে। ঝালকাঠির রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্স এ ইউনুস আলী (৫৪) ও সুমন (৩৪) এর মৃত্যু হয়েছে।

ঝালকাঠি জেলায় এ পর্যন্ত ৩৩৫৭ জন আক্রান্ত ও ৫৫ জনের মৃত্যু ও ৬৭৭৭ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে। ১৬২০ জন সুস্থ হয়েছে। বর্তমানে ১৫০১ জন হোম ও ৬৬ জন হাসপাতাল আইসোলেয়েশনে রয়েছে। ঝালকাঠির সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী এ তথ্য জানান।

সিরাজগঞ্জে

শনাক্ত ১১৪

জেলা বার্তা পরিবেশক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ জেলায় নতুন করে ২৪ ঘণ্টায় ১১৪ জন করোনা আক্রান্ত হয়েছে। নমুনা পরীক্ষা হয়েছে ৪৯২ জনের। আক্রান্তের হার ২৩ দশমিক ৪৭ ভাগ।

নতুন করোনা আক্রান্ত ১০ জনকে হাসপাতালে ভার্তি করা হয়েছে। একই সময় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১১ জন। চিকিৎসাধীন আছে ৪৪ জন। সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

নবাবগঞ্জে

শনাক্ত ৬২

প্রতিনিধি, দোহার (ঢাকা)

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নতুন করে আরও ৬২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ উপজেলায় করোনা শনাক্তের হার ৪৪%। এ নিয়ে নবাবগঞ্জ উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত মোট ১ হাজার ৭শত ৪৯ জন।

মোট সুস্থ হয়েছে ১ হাজার ১ শত ৯৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২৫ জন। নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ গত রোববার করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন।