menu

বঙ্গবন্ধুর খুনি দণ্ডিত ক্যাপ্টেন (অব.) মাজেদ গ্রেফতার

অন্য পলাতকদেরও ধরুন

  • ঢাকা , বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ও মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামি ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদকে গত সোমবার রাতে মিরপুর এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া ও গণমাধ্যম) মাসুদুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান।

বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির গ্রেফতারের খবরটি অবশ্যই ইতিবাচক। আমরা চাই, উক্ত আসামির ক্ষেত্রে আদালতের দেয়া রায়টি অনতিবিলম্বে কার্যকর হোক এবং দেশের রূপকারকে সপরিবারে হত্যার কলঙ্কমুক্ত হোক গোটা জাতি।

বঙ্গবন্ধু হত্যা মামলায় আবদুল মাজেদসহ ১২ আসামিকে ২০০৯ সালে মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়। আবদুল মাজেদ গ্রেফতার হওয়ার পর এখন পলাতক আছেন পাঁচজন। আমরা আশা করব ওই পাঁচ আসামিকেও খুঁজে বের করে তাদের বিচারের রায় কার্যকর করা হবে।

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফেরত আনার ক্ষেত্রে যেসব প্রতিবন্ধকতা আছে কূটনৈতিক তৎপরতায় তা দূর করতে কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে হবে। এক্ষেত্রে যেসব দেশ অসহযোগিতা করছে এবং খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে, তারা বাংলাদেশের প্রকৃত বন্ধু নয়। কাজেই তাদের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক ধরে রাখারও যৌক্তিকতা নেই। আমরা এক্ষেত্রে রাষ্ট্রের দৃঢ় অবস্থান দেখতে চাই।

  • পবিত্র শবেবরাত

    আজ পবিত্র শবেবরাত। মুসলিম জাহানের পরম প্রতীক্ষিত, অশেষ মহিমান্বিত ও ফজিলতময় রাত।