menu

সাংবাদিক নিহতের ঘটনায় ৭২ ঘণ্টা পরও মামলা হয়নি

সংবাদ :
  • প্রতিনিধি, নোয়াখালী
  • ঢাকা , মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী ২০২১

কোম্পানীগঞ্জে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে সাংবাদিক নিহত হওয়ার ঘটনায় ৭২ ঘণ্টা পরও কোন মামলা হয়নি। জেলার সাংবাদিকসহ সুশীল সমাজ হতাশা ব্যক্ত করেছেন।

গত শুক্রবার বিকেলে কোম্পানীগঞ্জের চর কাঁকড়া ইউনিয়নের চাপ্রাশিরহাটে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই মেয়র আবদুল কাদের মির্জার গ্রুপের সঙ্গে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমানের গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে বাংলা সমাচার পত্রিকার সাংবাদিক মোজাক্কের নিহতের ঘটনায় ৭২ ঘণ্টা পরও থানায় কোন মামলা হয়নি। যার ফলে নোয়াখালীর সাংবাদিক ও সুশীল সমাজ হতাশা প্রকাশ করেছেন।

বাংলাদেশ সাংবাদিক সমিতির মহাসচিব মনিরুজ্জামান চৌধুরী উষ্মা প্রকাশ করে বলেন, আমরা কোন দেশে আছি জানি না যে দেশে সাগর-রুনির হত্যার বিচার হয় না, যে দেশে প্রকাশ্য গুলি করে মোজাক্কেরকে হত্যার করার ৭২ ঘণ্টা পরও মামলা হয় না। আমরা বিচার চাইব কার কাছে? সিনিয়র সাংবাদিক আবু নাছের মঞ্জু জানান, আমরা ২৪ ঘণ্টার সময় বেধে দেয়ার পরও প্রশাসন, পুলিশ কোন ব্যবস্থা নেয়নি।

এ ব্যাপারে নোয়াখালীর পুলিশ সুপার আলমগীর হোসেন সোমবার সন্ধ্যা ৬টায় জানান, ভিকটিমের পরিবার এখনও কোন মামলা না দেয়ায় তদন্ত শুরু করা যাচ্ছে না। পরিবারের পক্ষ থেকে মামলা দেয়ার সঙ্গে সঙ্গেই মামলা রেকর্ড করে আইন মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

নিহত মোজাক্কের এর তৃতীয় বোনের স্বামী শেখ মসিউর রহমান জানায়, সন্ধ্যা ৬টায় তার শ্বশুর ও শ্যালক কোম্পানীগঞ্জ থানায় গেছে মামলা করার জন্য।

কোম্পানীগঞ্জ থানার ওসি জায়েদুল হক রনি বলেন, এখনও কোন মামলা দায়ের হয়নি।