menu

সচিব হলেন ৫ কর্মকর্তা

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • ঢাকা , শুক্রবার, ০৯ নভেম্বর ২০১৮

সচিব হলেন জনপ্রশাসনের ৫ কর্মকর্তা। এর মধ্যে ভারপ্রাপ্ত সচিবের দায়িত্বে থাকা জনপ্রশাসনের দুই কর্মকর্তাকে সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। এছাড়া তিনজন অতিরিক্ত সচিবকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় দিয়ে গতকাল প্রজ্ঞাপনে এই আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর মধ্যে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব জিএম সালেহ উদ্দিন এবং অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব আবদুর রউফ তালুকদারকে সচিব পদে পদোন্নতি দিয়ে আদেশ জারি করা হয়েছে। নিয়মানুযায়ী, সচিব পদে পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। পরে তাদের আগের মন্ত্রণালয়ে পদায়ন করা হয়। এছাড়া জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মিজানুর রহমানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব জ্যোতির্ময় দত্তকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান নিয়োগ করা হয়েছে। মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কাজী রওশন আক্তারকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর করা হয়েছে। অন্যদিকে, অবসর গমনের সুবিধার্তে জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার ও স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা করেছে সরকার।

এছাড়া অন্য এক আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুয়াজ্জেম হোসাইনকে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক করেছে সরকার। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. রুহুল আমিন পেয়েছেন বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) চেয়ারম্যানের দায়িত্ব। অর্থ বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহাকে জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের (নিপোর্ট) মহাপরিচালক এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব সৈয়দ আব্দুল মমিনকে সরকারি যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার নিয়োগ দিয়েছে সরকার।