menu

শেষ হলো ঘুড়ি প্রদর্শনী

সংবাদ :
  • সাংস্কৃতিক বার্তা পরিবেশক
  • ঢাকা , বুধবার, ১৬ মে ২০১৮

শিল্পকলা একাডেমি ও ঢাকাবাসী সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত হলো ঘুড়ি ওড়ানোর আয়োজন। গতকাল বিকেলে রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এই আয়োজন অনুষ্ঠিত হয়। সেই সঙ্গে অনুষ্ঠিত হয়েছে এশিয়ার বিভিন্ন দেশের ঘুড়ি নিয়ে র‌্যালি। আর এই আয়োজনে মধ্যে দিয়ে শেষ হলো প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত ‘১৮তম এশিয়ান দেশের ঘুড়ি প্রদর্শনী’। পান্না গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত ঘুড়ি প্রদর্শনীর গতকাল সমাপনী দিনে এই আয়োজন অনুষ্ঠিত হয়। বুধবার বিকেলে অনুষ্ঠিত এ সমাপনী আয়োজনে অতিথি ছিলেন চিত্রনায়ক ফারুক, ঢাকা সিটি কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান খান, পান্না গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী লোকমান হোসেন। ঢাকাবাসী ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সভাপতি মো. শুকুর সালেকের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন ঢাকাবাসীর উপদেষ্টা আলাউদ্দিন মালিক, আজফারুজ্জামান সোহরাব, ঘুড়ি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুল বারেক সোনা মিয়া ও মাস্টার সাকিব।

সমাপনী অনুষ্ঠান শেষে শিল্পকলা একাডেমির মাঠে এক ঘুড়ি শোভাযাত্রা ও ঘুড়ি উড়ানোর আয়োজন করা হয়। রং বেরংঙের বিভিন্ন ঘুড়ি নিয়ে বের হওয়া এ শোভাযাত্রা আরও বর্ণিল হয়ে উঠে ঢাকের বাদ্যি আর ঘোড়ার গাড়ির উপস্থিতি।

গত শুক্রবার থেকে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় শুরু হয় পাঁচদিনের এশিয়ান দেশের ঘুড়ি প্রদর্শনী। এতে স্বাগতিক দেশ বাংলাদেশ, চীন, মালয়েশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, পাকিস্তান, মালদ্বীপ, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর ভারতসহ বিভিন্ন দেশের ঘুড়ি এ প্রদর্শনীতে স্থান পায়। ঘুড়ি প্রদর্শনীর পাশাপাশি অংশগ্রহনকারী দেশগুলোর দেশ পরিচিতি মূলক পোস্টারও প্রদর্শনীতে স্থান পায়।