menu

শিক্ষককে মারপিট প্রতিবাদে সড়ক অবরোধ

সংবাদ :
  • প্রতিনিধি, বগুড়া
  • ঢাকা , বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০

বগুড়ায় এক কলেজ শিক্ষককে ক্লাস রুমে ঢুকে শিক্ষার্থীদের সামনেই পিটাল তারই আরেক সহকর্মী। ঘটনাটি ঘটেছে গতকাল দুপর ২টার দিকে বগুড়া সদর জাহিদুর রহমান মহিলা ডিগ্রি কলেজে। ঘটনার পর শিক্ষার্থীরা বগুড়া-নওগাঁ সড়ক অবরোধ করে।

মারপিটে আহত শিক্ষক আলমগীর কবির পলাশ জানান, ওই কলেজের মিজানুর রহমান ইংরেজি বিষয়ে দায়িত্ব প্রাপ্ত শিক্ষক। কিন্তু তিনি ৪ মাস যাবৎ কলেজে না আসায় ম্যানেজিং কমিটি শিক্ষার্থীদের পড়ালেখার বিষয়টি মাথায় রেখে আলমগীর কবির পলাশকে খ-কালীন শিক্ষক হিসেবে ক্লাস নেয়ার জন্য নিয়োগ দেন। বিগত এক মাস যাবৎ ক্লাস নিচ্ছিলেন। হঠাৎ আজ মিজানুর রহমান বহিরাগত কিছু লোকজন নিয়ে এসে কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের সামনে তাকে মারপিট করে। শিক্ষার্থীরা পরে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। ওই ঘটনায় ইংরেজি বিভাগের শিক্ষক মিজানুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

জাহিদুর রহমান মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাহবুব আলম জানান, একজন শিক্ষককে ক্লাস রুমে ঢুকে মারপিট করা কখনই শিক্ষক সুলভ আচরণ নয়। এছাড়াও ওই ঘটনার বিচার না হলে শিক্ষার পরিবেশ নষ্ট হয়ে যাবে। ওই ঘটনায় শিক্ষার্থীরা বগুড়া-নওগাঁ সড়ক অবরোধ করার চেষ্টা করলে তাদেরকে বুঝিয়ে ক্লাসে ফেরত আনা হয়। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।