menu

হাতিয়া সন্দ্বীপ ভোলায়

যাতায়াত সহজ করতে প্রকল্প গ্রহণের সুপারিশ

সংবাদ :
  • সংসদ বার্তা পরিবেশক
  • ঢাকা , বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৯

হাতিয়া, সন্দ্বীপ ও ভোলার মানুষের যাতায়াত ব্যবস্থা সহজ, নিরাপদ ও নির্বিঘœ করার লক্ষ্যে জরুরি ভিত্তিতে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। এছাড়া উপকূলীয় যেসব স্থানে বয়াবাতি স্থাপন করা প্রয়োজন সেসব স্থানে জরুরি ভিত্তিতে বয়াবাতি স্থাপনের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণেরও সুপারিশ করে কমিটি।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম’র সভাপতিত্বে কমিটি সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শাজাহান খান, মো. মজাহারুল হক প্রধান, রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশগ্রহণ করেন। বৈঠকে নৌপরিবহন মন্ত্রণালয়লের সচিব, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, মোংলা বন্দর কর্তৃপক্ষ এবং পায়রা বন্দর কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রম এবং তার বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। কমিটি নদীর ময়লা আবর্জনা পরিষ্কার ও খনন কাজ পরিচালনার জন্য নৌপরিবহন মন্ত্রণালয় ও পানিসম্পদ মন্ত্রণালয়সহ অন্যান্য যেসব প্রতিষ্ঠান এই কার্যক্রম পরিচালনা করে তাদের সঙ্গে সমন্বয় করে কাজ করার সুপারিশ করে।