menu

ভুটানের প্রধানমন্ত্রী ময়মনসিংহ যাচ্ছেন আজ

সংবাদ :
  • বার্তা পরিবেশক, ময়মনসিংহ
  • ঢাকা , রবিবার, ১৪ এপ্রিল ২০১৯

বাংলাদেশে সফররত ভুটানের বর্তমান প্রধানমন্ত্রী ড. লোটে শেরিং ছিলেন ময়মনসিংহ মেডিকেল কলেজের ২৮ ব্যাচের শিক্ষার্থী। প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম বাংলাদেশে সফরে এসে শিক্ষা জীবনের স্মৃতিবিজড়িত ময়মনসিহে কলেজ ক্যাম্পাস দেখতে আজ পহেলা বৈশাখ আসছেন ।

প্রধানমন্ত্রী ড. লোটে শেরিংয়ের আগমনে উচ্ছসিত তার সহপাঠী, শিক্ষক ও শিক্ষার্থীরা। তাকে বরণ করতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ক্যাম্পাসকে নতুন করে সাজানো হয়েছে।

ড. লোটে শেরিং বিদেশি কোঠায় ১৯৯০-৯১ শিক্ষাবর্ষে এমবিবিএস পড়তে প্রথম বর্ষে ভর্তি হন ময়মনসিংহ মেডিকেল কলেজে। প্রায় ৭ বছর চিকিৎসা শিক্ষায় লেখাপড়া শেষ করে নিজ দেশে ফিরে গিয়ে যোগ দেন রাজনীতিতে। দীর্ঘদিন রাজনীতিতে থেকে প্রধানমন্ত্রী বনে যান তিনি। প্রধানমন্ত্রী হয়ে প্রথমবারের মতো সহপাঠী, চিকিৎসক ও প্রিয় কলেজ ক্যাম্পাস দেখতে আজ পহেলা বৈশাখ ময়মনসিংহে আসছেন। সহপাঠী প্রধানমন্ত্রীর আগমনে উচ্ছসিত সহপাঠী চিকিৎসকরা। তারা জানালেন, এ খবর শুনে একই আনন্দ লাগছে যে তা ভাষায় প্রকাশ করা যায় না। তারা জানান, কলেজে ছাত্র থাকাকালে সে এতোটাই আমাদের সঙ্গে মিশতো যে সে বিদেশি হিসেবে মনেই হতো না। সকাল সাড়ে দশটায় ঢাকা থেকে হেলিকপ্টারে করে ময়মনসিংহে আসার কথা রয়েছে ভুটানের প্রধানমন্ত্রীর। পুরোনো শিক্ষার্থী ভুটানের প্রধানমন্ত্রীর আগমনে নতুন করে সাজানো হয়েছে কলেজ ক্যাম্পাসকে। এই কলেজের ক্লাসরুমসহ স্মৃতিবিজড়িত স্থানগুলো পরিদর্শন করবেন তিনি। দুপুরে কলেজ অডিটরিয়ামে দেয়া হবে গণসংবর্ধনা। পরে তিনি এম ২৮তম ব্যাচের শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। তার আগমনে আনন্দিত কলেজের দেশি-বিদেশি ও নবীন শিক্ষার্থীরাও। তারা জানালেন, আমাদের কলেজের একজন সাবেক শিক্ষার্থী একটি দেশের প্রধানমন্ত্রী হয়েছেন এবং আজ তার পুরোনো কলেজে আসছেন এটা আমাদের জন্যে অনুপ্রেরণাদায়ক। আমরা ওনাকে স্বাগত জানাতে প্রস্তুত। বর্তমানেও ময়মনসিংহ মেডিকেল কলেজে প্রায় একশ’ বিদেশি শিক্ষার্থী লেখাপড়া করছেন। কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ার হোসেন জানান, কলেজের পুরোনো শিক্ষার্থী ভুটানের প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে কলেজের পক্ষ থেকে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভুটান প্রধানমন্ত্রীকে নিরাপত্তা দিতে ময়মনসিংহে নিরাপত্তা ব্যবস্থা ব্যাপক জোরদার করা হয়েছে বলে জানিয়েছে ময়মনসিংহের পুলিশ-প্রশাসন।