menu

রংপুর

চেক জালিয়াতি বিএনপি-আ’লীগ নেতা গ্রেফতার

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, রংপুর
  • ঢাকা , বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০

চেক জালিয়াতির দুটি পৃথক মামলায় রংপুরের গঙ্গাচড়া উপজেলা বিএনপির সভাপতি ওয়াহিদুজ্জামান মাবু ও নোহালী ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদকে গ্রেফতার করেছে পুলিশ। গঙ্গাচড়া থানার ওসি সুশান্ত কুমার গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করেছেন। দীর্ঘ দিন ধরে তাদের দু’জনের বিরুদ্ধে আদালত গ্রেফতারী পরোয়না জারি করলেও পুলিশ তাদের পলাতক দেখিয়ে আসছিল বলে সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে।

পুলিশ জানায়, চেক ডিজঅনার সংক্রান্ত দুটি মামলায় গ্রেফতারী পরোয়ানা ছিল গঙ্গাচড়া উপজেলার নোহালী ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদের বিরুদ্ধে একটি মামলা রংপুরের যুগ্ম জেলা জজ আদালতে ২০১০ সালে তার নামে গ্রেফতারী পরোয়ানা জারি হয় অপর মামলাটি লালমনিরহাট জেলার যুগ্ম জজ আদালতে বিচারাধীন আছে ওই মামলাটি ২০০৭ সালের। দুই মামলায় তার নামে আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা জারি হয়েছিলো অনেক দিন আগে। একই উপজেলা বিএনপির সভাপতি ওয়াহিদুজ্জামান মাবুর বিরুদ্ধে চেক ডিজঅনার মামলায় রংপুরের যুগ্ম জজ আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা ছিল। দু’জনই আদালতে হাজির হয়নি ফলে আদালতের দেয়া গ্রেফতারী পরোয়ানার কাগজ পেয়ে তাদের মঙ্গলবার বিকেলে পৃথক অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

পুলিশের একটি দায়িত্বশীল সূত্রে জানা গেছে, দু’জনই উপজেলার ভিআইপি হওয়ায় পুলিশ তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা থাকা সত্ত্বেও তাদের গ্রেফতার করেনি। বরং কাগজ কলমে তাদের পলাতক দেখানো হচ্ছিল। কিন্তু এবার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার নির্দ্দেশে গ্রেফতারী পরোয়না জারি করার কঠোর নির্দ্দেশনা পেয়ে তাদের দু’জনকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে গঙ্গচড়া থানার ওসি সুশান্ত কুমারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দু’জনকে গ্রেফতার করার কথা স্বীকার করে বলেন আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করায় তারা শুধু আদালতের আদেশ পালন করেছেন মাত্র। আজ দু’জনকেই আদালতে সোপর্দ্দ করা হবে বলে জানান তিনি।