menu

আ’লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • ঢাকা , শুক্রবার, ০৯ নভেম্বর ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আজ সকাল ১০টা থেকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে। কতদিন পর্যন্ত এ ফরম দেয়া হবে এ বিষয়ে তিনি বলেন, সিদ্ধান্ত আমাদের দলের সভাপতির সঙ্গে মনোনয়ন বোর্ডের বৈঠকের পর জানানো হবে। গতকাল সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকম-লীর বৈঠক শেষে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, মেজবাহ উদ্দিন সিরাজ, একেএম এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, রিয়াজুল কবির কাওসার প্রমুখ

ওবায়দুল কাদের বলেন, আগামীকাল (শুক্রবার) আটটি বুথে আটটি বিভাগের ফরম বিরতণ শুরু হবে। বিভিন্ন বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক এবং যুগ্ম-সাধারণ সম্পাদক পুরো বিষয়টি মনিটর করবেন। তিনি বলেন, সকাল ১০টা থেকে ফরম দেয়া হবে। এ সময় দায়িতপ্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, প্রত্যেক যুগ্ম-সাধারণ সম্পাদক দুইটি করে বিভাগের দায়িত্ব পালন করবেন। কেননা, আওয়ামী লীগ চারজন যুগ্ম-সাধারণ সম্পাদক এবং আট জন সাংগঠনিক সম্পাদক রয়েছেন।

সারাদেশে গণসংযোগ কর্মসূচি অব্যাহত থাকবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আচরণবিধি যাতে ব্যাহত না হয় সেদিকে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের খেয়াল রাখতে হবে। সংলাপ নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমি নিয়মিত বক্তব্য রেখেছি। এ বিষয়ে বিস্তারিত বক্তব্য রাখবেন আমাদের প্রধানমন্ত্রী। সংবাদ সম্মেলনের তারিখ পরে জানানো হবে। শুক্রবার নির্বাচনকালীন সরকার হচ্ছে অর্থমন্ত্রীর এমন বক্তব্য সঠিক কি না জানতে চাইলে তিনি বলেন, এটা কবে হবে, সাইজ কী হবে তা বলার এখতিয়ার একমাত্র প্রধানমন্ত্রীর। তবে নির্বাচনকালীন সরকার একদিন, দুদিন বা তিনদিন পর তো হবেই। একটা বিষয় বলতে পারি নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট কেউ থাকছেন না। বেগম খালেদা জিয়াকে কারাগারে নেয়ায় সংলাপের অগ্রগতি ব্যাহত হবে কী না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়া হাসপাতালে থাকলেও তিনি প্রিজনার। তিনি জেলে থাকলে যা, চিকিৎসার জন্য বাইরে থাকলেও একই স্ট্যাটাস। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ও বিদেশে সুনাম অর্জন করেছেন। সংলাপে ছোটখাটো দলকেও বাদ দেয়া হয়নি। বিশ্বের বহু রাষ্ট্র তার এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে। বাংলাদেশের ইতিহাসে এটা মাইলফলক হয়ে থাকবে।