menu

অপরিকল্পিত লকডাউনে দুর্ভোগে মানুষ : বিএনপি

নিম্ন আয়ের যারা তাদের মাসিক সহায়তা দেয়ার দাবি

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • ঢাকা , বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১

সরকারের অব্যবস্থাপনায় ‘লকডাউন’ যেমন কার্যকর হচ্ছে না, তেমনি মানুষকেও দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। তাছাড়া সরকার গণবিচ্ছিন্ন বলেই করোনা মোকাবিলায় কার্যকর উদ্যোগ নিচ্ছে না বলেও অভিযোগ করেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের চলতি দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স। গতকাল দুপুরে রাজধানীর নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রিন্স এসব অভিযোগ করেন।

তিনি বলেন, ‘জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের দুঃখ-দুর্দশা মোকাবিলায় তারা বরাবর উদাসীন। সরকারের অপরিকল্পিত ও কা-জ্ঞানহীন পদক্ষেপে জনগণ চরম অনিশ্চয়তার মধ্যে নিপতিত।’

সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, করোনা মোকাবিলায় এবং একইসঙ্গে লকডাউনে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন মানুষের সহায়তায় সরকারের বাস্তবসম্মত পদক্ষেপ দাবি করছে বিএনপি। মিল-কলকারখানা-গার্মেন্টস-দোকান কর্মচারী, হকার, ক্ষুদ্র ব্যবসায়ী, রিকশা-সিএনজিচালক, পরিবহনের শ্রমিক-কর্মচারী, বিভিন্ন রাইড শেয়ারের সঙ্গে সংশ্লিষ্টদেরসহ নি¤œ আয় ও দিন আনে দিন খায়Ñ এমন মানুষের মাসভিত্তিক অর্থনৈতিক সহযোগিতা প্রদান করতে সরকারের প্রতি জোরালো আবেদন জানায় বিএনপি।

প্রিন্স বলেন, ‘কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ বাংলাদেশে আরও বেশি শক্তি নিয়ে আক্রমণ করেছে। মূলত গত মাসের প্রথম সপ্তাহ থেকে বাংলাদেশে করোনা সংক্রমণ বাড়লেও সরকারের উদাসীনতা ও ব্যর্থতায় তা মোকাবিলায় কোন কার্যকর ও বাস্তবসম্মত পদক্ষেপ গ্রহণ করেনি।’ তার দাবি, মার্চের শুরু থেকে সংক্রমণ বাড়ার সময় হতেই বিশেষজ্ঞ মহল সরকারকে সতর্ক করে দিয়ে কার্যকর ও কঠোর ব্যবস্থা নেয়ার সুপারিশ করলেও সরকার মূলত উৎসব আয়োজন নিয়ে ব্যস্ত থেকেছে। সংবাদ সম্মেলনে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, কৃষক দলের শাহজাহান মিয়া সম্রাট, শ্রমিক দলের মনজরুল ইসলাম মনজু উপস্থিত ছিলেন।