menu

বিবলিওথিকার ডিস্ট্রিবিউটর নিযুক্ত হলো ড্যাফোডিল কম্পিউটার্স লি.

  • ঢাকা , বুধবার, ১২ জুন ২০১৯
image

সুইজারল্যান্ড ভিত্তিক লাইব্রেরি অটোমেশন সলিউশন কোম্পানি বিবলিওথিকা বাংলাদেশে ড্যাফোডিল কম্পিউটার্স লি.কে তাদের ডিস্ট্রিবিউটর নিযুক্ত করেছে। এর ফলে ড্যাফোডিল কম্পিউটার্স লি. আরএফআইডি ও ইএম ভিত্তিক লাইব্রেরি অটোমেশনের বিপণন, বাস্তবায়ন, কারিগরি সহায়তা ও বিক্রোত্তর সেবা প্রদান করবে।

Bibliotheca (www.bibliotheca.com) প্রায় ৫০ বছর ধরে ৭০টিরও বেশি দেশে লাইব্রেরি অটোমেশন সমাধান নিয়ে কাজ করছে। বাংলাদেশে বর্তমানে সরকারি ও বেসরকারি অনেক বিশ্ববিদ্যালয় বিবলিওথিকা লাইব্রেরি সিস্টেম ব্যবহার করছে।

বিবলিওথিকার সেবাগুলো হচ্ছে অ্যাপস, ই-বুক, ই-অডিও-বুক, সিকিউরিটি গেট, ইনভেন্টরি-রিডার, শেলফ-চেক, ওয়ার্ক-স্টেশন, রিমোট-লকার, স্মার্ট-শেলফ, রিমোট-লাইব্রেরি, ডিসকভারি টার্মিনা, বুক-ড্রপ, ফ্লেক্স-বিন ইত্যাদি। এতে প্রযুক্তি ব্যবহার করা হয়েছে আরএফআইডি (এইচএফ ও ইউএইচএফ), ইলেক্ট্রোম্যাগনেটিক (ইএম) ট্যাটেল-টেপন এবং হাইব্রিড। সম্প্রতি ড্যাফোডিল কম্পিউটার্সের বোর্ড রুমে বিবলিওথিকা এসজি/এসইএ অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক জেসন ট্যান এবং ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেডের জিএম জাফর আহমেদ পাটোয়ারী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।