menu

মৌলভীবাজারে

যুবদল ক্যাডার বাপ্পি বাহিনীর নৃশংসতায় নিহত হন এক বৃদ্ধ

সংবাদ :
  • বিশেষ প্রতিনিধি
  • ঢাকা , বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০

মৌলভীবাজারের বড়লেখায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটূক্তি করা যুবদল ক্যাডার বাপ্পী বাহিনীর হামলায় এক বৃদ্ধ দিনমজুর মারা গেছেন। গতকাল সকাল ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সিলেট এমএজি ওসমানী হাসপাতালে তিনি মারা যান। এর আগে গত ৯ সেপ্টেম্বর হামলার শিকার হন তিনি। এ ঘটনায় থানায় মামলা হলেও অভিযুক্তরা ঘুরে বেড়াচ্ছে।

জানা যায়, পূর্বশত্রুতার জের ধরে উপজেলার নিজ বাহাদুর ইউনিয়নের বাউরিলখাল এলাকায় যুবদল ক্যাডার এবাদ আহমদ বাপ্পী ও তার বাহিনী হামলা চালায় আমির উদ্দিন (৬৬) নামের ওই বৃদ্ধের ওপর। এ সময় সন্ত্রাসীরা তার দুই হাত-পা ভেঙে জিহ্বা কাটার পাশাপাশি দুই কানে ছিদ্র করা, ঘাড়ে এবং বাম ও ডান পায়ে পাতার ঘিরার উপরে হাঁটুর নিচে ও বাম হাতের কব্জি ক্ষতবিক্ষত করে দেয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ওসমানী মেডিকেলে আইসিইউতে রাখা হলে সোমবার তার অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নিয়ে যাওয়া হয়। এরইমধ্যে গতকাল তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

নিহত বৃদ্ধের মেয়ে জেবা অভিযোগ করেন, ঘটনার পর থেকেই পুলিশ টালবাহানা শুরু করে। একপর্যায়ে দুইদিন পর সাধারণ ধারায় মামলা রেকর্ড করলেও আসামিরা ধরাছোঁয়ার বাইরে। ইতোপূর্বে অভিযুক্ত বাপ্পী ফেসবুকে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় মৌলভীবাজার জেলা যুবলীগের সদস্য ছালেহ আহমদ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে বড়লেখা থানায় (১৮/৮/২০১৮) একটি মামলা (নং-১৭) করেন। এর কিছুদিন পূর্বে প্রধানমন্ত্রীর মেয়েকে ব্যাঙ্গ করে ফেসবুকে পোস্ট দেয় রুমেল নামের এক ব্যক্তি, যা বাপ্পী শেয়ার করে। এ ঘটনায় নিজ বাহাদুরপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বদরুল আলম উজ্জ্বল রুমেলও বাপ্পীকে অভিযুক্ত করে বড়লেখা থানায় অভিযোগ দায়ের করেন।

নিজ বাহাদুরপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বদরুল আলম উজ্জ্বল জানান, আমির উদ্দিনের উপর হামলাকারী এবাদ আহমদ বাপ্পীর বিরুদ্ধে তিনি নিজেও বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী পরিবারকে নিয়ে কটূক্তি করে ফেসবুক পোস্ট দেয়ায় থানায় অভিযোগ দিলেও পুলিশ এখনও তা আমলে নেয়নি।

বড়লেখা থানার ওসি জাহাঙ্গীর আলম সরদার জানান, আমির উদ্দিনের উপর হামলাকারী এবাদ আহমদ বাপ্পীর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে নিয়মিত মামলা রয়েছে। তবে তা তিনি এই থানায় যোগদানের আগেই হয়েছে বলে জানান।

এ ব্যপারে কুলাউড়া সার্র্কেলের অ্যাডিশনাল এসপি সাদেক কাওসার দস্তগীর বলেন, আমির উদ্দিনের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলার আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।