menu

যুক্তরাষ্ট্রে ৯২ বাংলাদেশির মৃত্যু

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • ঢাকা , বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০

করোনায় আক্রান্ত হয়ে বিশ্বের ১২টি দেশে এ পর্যন্ত ১৫০ জন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় শুধু নিউইয়র্কেই ৫ জনের মৃত্যু হয়েছে। ৮ এপ্রিল পর্যন্ত শুধু যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯২ জন বাংলাদেশির।

যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৮ বাংলাদেশির মৃত্যু খবর পাওয়া গেছে। সর্বশেষ ৭ এপ্রিল ব্রিটেন সময় রাত ১০টায় পূর্ব লন্ডনের নিউহাম হাসপাতালে মারা যান ব্যারিস্টার মনির জামান শেখ। তিনি গ্রাজুয়েট ক্লাব ইউকে-এর সভাপতি ও লন্ডনের পিজিএ সলিসিটরের প্রিন্সিপাল ছিলেন। অন্য ২ জন মারা গেছেন স্পেন ও? কানাডায়।

স্পেনে গত রোববার ৬৭ বছরের এক বাংলাদেশি মারা গেছেন। কানাডার টরন্টোতে রোববার যে বাংলাদেশি মারা গেছেন, তিনিও সেখানে একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ৪ এপ্রিল অটোয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান প্রথম হাজী শরিতুল্লাহ। এরপর ৫ এপ্রিল মারা যায় তুতিউর রহমান।

সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে ৯২, যুক্তরাজ্যে ৩৮, ইতালি, স্পেনে ৩ জন করে, সৌদি আরবে ৬ জন, কানাডা ও কাতারে ২ জন করে এবং সুইডেন, সংযুক্ত আরব আমিরাত, লিবিয়া ও গাম্বিয়ায় ১ জন করে মোট ১৫০ জন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হলো করোনায় আক্রান্ত হয়ে।