menu

জয়পুরহাটে ঘরে আগুন

পুড়ে মারা গেল এক পরিবারের ৮ জন

সংবাদ :
  • প্রতিনিধি, জয়পুরহাট
  • ঢাকা , শুক্রবার, ০৯ নভেম্বর ২০১৮

পৌর শহরের আরামনগর এলাকার একটি বাসায় ভয়াবহ অগ্নিকা-ে শিশুসহ একই পরিবারের আটজন নিহত হয়েছে। নিহতের মধ্যে ছিল দেড় বছরের শিশুসহ জেএসসি পরীক্ষার্থী ও জমজ দুই বোন। অগ্নিকা-ের সূত্রপাতের ঘটনা খতিয়ে দেখছেন পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা। তাদের পক্ষ থেকে গঠন করা হয়েছে আলাদা দুটি তদন্ত কমিটি।

গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে জয়পুরহাটে পৌর শহরের আরামনগর এলাকায় ভয়াবহ অগ্নিকা-ে একই পরিবারের আটজন নিহত হয়। নিহতরা হলো আবদুল মোমিন, তার স্ত্রী পরিনা, জমজ দুই মেয়ে হাসি ও খুশি, বৃষ্টি, দেড় বছরের ছেলে নুরনবী, বাবা দুলাল হোসেন এবং তার মা মোমেনা বেগম। তারা সকলেই অগ্নিদগ্ধ হয়ে মারা যান। নিহতের মধ্যে বৃষ্টি ছিল এবারের জেএসসি পরীক্ষার্থী। এ ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

পুলিশ সুপার ও ফায়ার সার্ভিস জানান, গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে পৌর এলাকার আবদুল মোমিনের বাসায় ভয়াবহ অগ্নিকা- ঘটে। মুহূর্তেই অগ্নিকা-ের ঘটনা বাড়ির সব স্থানে ছড়িয়ে পড়ে। এ সময় পরিবারের সদস্যরা ঘরে থাকায় ঘটনাস্থলেই অগ্নিদগ্ধ হয়ে তিন জন নিহত হয়, অন্যদের উদ্ধার করে প্রথমে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে নেয়ার পথে আরও চারজন এবং বার্ন ইউনিটে একজন মারা যায়।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার উজ্জ¦ল কুমার রায়কে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অন্যদিকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে উপ-সহকারী পরিচালক নিজাম উদ্দীনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আগামী সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন বলে জানিয়েছেন জয়পুরহাট ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর সিরাজুল ইসলাম।