menu

না’গঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে তিতাসের অভিযান

সংবাদ :
  • প্রতিনিধি, নারায়ণগঞ্জ
  • ঢাকা , বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০

নারায়ণগঞ্জে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযানে নেমেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি। গতকাল দুপুরে সিদ্ধিরগঞ্জ ও আড়াইহাজারে অভিযান চালায় তিতাস।

সিদ্ধিরগঞ্জের আটি হাউজিং এলাকার প্রায় দুইশ’ ফুট অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অবৈধ সংযোগগুলোর পাইপগুলোও সরিয়ে নেয়া হয়। অভিযানে তিতাসকে সহযোগিতা করে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিনের নেতৃত্বে একটি দল। তিতাস কোম্পানির নারায়ণগঞ্জের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী রবিউল ইসলাম জানান, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে গ্যাসের পাইপ লাইনে একটি লিকেজও পাওয়া গেছে। সেটি মেরামত করা হচ্ছে। তবে এ বিষয়ে এলাকাবাসী তিতাস কর্তৃপক্ষকে অবহিত করেনি বলে দাবি করেন তিতাসের এই কর্মকর্তা।

কোন এলাকায় গ্যাসের পাইপ লাইনে লিকেজ পাওয়া গেলে সঙ্গে সঙ্গে তিতাস কর্তৃপক্ষকে অবহিত করার পরামর্শ দিয়ে তিনি বলেন, লিকেজের অভিযোগ পেলে তাৎক্ষণিক মেরামতের উদ্যোগ গ্রহণসহ পর্যায়ক্রমে সব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

এদিকে আড়াইহাজার উপজেলার পাঁচগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৫ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। দুপুরে এই অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হোসেন ও তিতাসের সোনারগাঁও জোনাল অফিসের উপব্যবস্থাপক মেজবাউর রহমান।

গত ৪ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার তল্লা বায়তুস সালাহ জামে মসজিদে এশার নামাজ চলাকালীন বিস্ফোরণে ৩১ জন মুসুল্লি প্রাণ হারান। আহত হন আরও ১১ জন। তিতাসের একটি গ্যাস লাইনের লিকেজ থেকে মসজিদে অভ্যন্তরে জমা হওয়া গ্যাসে এ বিস্ফোরণ হয়। ভয়াবহ এই দুর্ঘটনার পর তিতাস গ্যাসের অবৈধ সংযোগের বিষয়টি আবারও সামনে চলে আসে। পুরো জেলায় তিতাসের বিপুল পরিমাণ অবৈধ সংযোগ রয়েছে। সংযোগগুলো বিচ্ছিন্নের জোরালো দাবি ওঠেছে।