menu

তিনশ’ টাকার ক্রিকেট জার্সি ১১শ’!

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • ঢাকা , বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯
image

বিশ্বকাপ ক্রিকেট-২০১৯ এর বাংলাদেশ ক্রিকেট দলের জার্সির দখল চার সিন্ডিকেটের হাতে জিম্মি। এই কারণে ৩শ’ টাকা মূল্যের জার্সি এবার কিনতে হবে ১১শ’ টাকায়। এ সিন্ডিকেট থেকে দখলমুক্ত করার দাবিতে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ স্পোর্টস গুডস মার্চেন্টস, ম্যানুফেকচারার্স অ্যান্ড ইম্পোটার্স অ্যাসোসিয়েশন।

গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান লিখিত বক্তব্যে আরও বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক শ্রেণীর অসাধু কর্মকর্তাদের হঠকারী সিদ্ধান্তের কারণে ৩শ টাকা মূল্যের জার্সি ১১শ টাকায় কিনতে হবে। বিসিবির অসাধু কর্মকর্তাদের যোগসাজশে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সিও নিয়ন্ত্রণ চলে গেছে একটি সিন্ডিকেটের দখলে। দেশের সাধারণ মানুষকে এখন ৩শ টাকায় তৈরি করা জার্সি কিনতে হবে সিন্ডিকেটের নির্ধারিত মূল্য ১ হাজার ১৫০ টাকায়।

তিনি আরও বলেন, বিসিবি কোন প্রকার টেন্ডার ছাড়াই সিন্ডিকেটের চার প্রতিষ্ঠান অঞ্জনস, জেন্টল পার্ক, স্পোর্টস অ্যান্ড স্পোর্টস ও রবিন স্পোর্টসকে জার্সি তৈরি এবং বিক্রির দায়িত্ব দিয়েছে। ফলে এই চার সিন্ডিকেট ছাড়া অন্য কোন প্রতিষ্ঠান জার্সি তৈরি বা বিক্রি করতে পারবে না। এই বিষয়ে প্রশাসন বিভিন্ন সময় হয়রানি করছে বলে তিনি অভিযোগ করেছেন।

দেশের সাধারণ মানুষের কথা বিবেচনা করে সিন্ডিকেট ভেঙে দিতে হবে। তা না হলে দেশের সব শ্রেণীর মানুষ বিশ্বকাপের জার্সি থেকে বঞ্চিত হবে। একজন কৃষক, শ্রমিক, দিনমজুরের পক্ষে কখনোই অধিক দামে জার্সি কিনা সম্ভব না। আমরা এবিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। প্রধানমন্ত্রী এবং ক্রিড়া প্রতিমন্ত্রীর দফতরে এবিষয়ে লিখিতভাবে অভিযোগ দিয়েছি। সারাদেশে ২ কোটি পিস জার্সির চাহিদা রয়েছে। এই চার প্রতিষ্ঠানের পক্ষে এ চাহিদা মেটানো কোনভাবেই সম্ভব না। সব শ্রেণী পেশার মানুষের জন্য জার্সি নিশ্চিত করতে সিন্ডিকেট ভেঙে দিতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্পোর্টস গুডস মার্চেন্টস, ম্যানুফেকচারার্স এন্ড ইম্পোটার্স এসোসিয়েশনের সভাপতি শামীম পাটওয়ারী, সহ-সভাপতি আব্দুল মতিন, দপ্তর সম্পাদক সিরাজ উদ দৌলা সিরাজ সহ প্রমুখ।