menu

টিকাগ্রহীতা কমে একদিনে ১৩ হাজারে দাঁড়িয়েছে

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • ঢাকা , বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১
image

প্রতিদিনই কমছে টিকাগ্রহীতার সংখ্যা। এই পরিস্থিতিতে আজ থেকে থেকে টিকার দ্বিতীয় ডোজের টিকা দেয়া শুরু হচ্ছে। সেইসঙ্গে প্রথম ডোজও চলবে। সারাদেশে গণটিকাদান কর্মসূচি শুরুর ৪৯তম দিনে গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন নিয়েছেন ১৩ হাজার ২৮ জন। এরমধ্যে পুরুষ ৭ হাজার ৯৮০ জন ও নারী ৫ হাজার ৪৮ জন। আর এ পর্যন্ত দেশে মোট টিকা নিয়েছেন ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন। এরমধ্যে পুরুষ ৩৪ লাখ ৫৩ হাজার ২৯১ জন এবং নারী ২১ লাখ ১৫ হাজার ৪১২ জন। টিকা নেয়ার পর সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে মোট ৯৩৯ জনের। পাশাপাশি টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৬৯ লাখ ৭৫ হাজার ৯৩৯ জন।

গতকাল সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এদিকে করোনা টিকার দ্বিতীয় ডোজ পৌঁছে গেছে বরিশাল, টাঙ্গাইল ও চুয়াডাঙ্গাসহ দেশের বিভিন্ন জেলায়। প্রথম যারা নিয়েছিলেন সিদ্ধান্ত অনুযায়ী ৮ সপ্তাহ পূরণ সাপেক্ষে এস.এম.এস-এর ভিত্তিতে আজ থেকে করোনার দ্বিতীয় ডোজ দেয়া হবে।

বরিশালের ৪ জেলার জন্য করোনার দ্বিতীয় ডোজের টিকা গতকাল সকালে বরিশাল সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছে দেয়া হয়। এরপর ফ্রিজার ভ্যান থেকে নামিয়ে বরিশালে জন্য ৫১ হাজার, ঝালকাঠির জন্য ১৮ হাজার, পটুয়াখালীর জন্য ৩০ হাজার এবং বরগুনার জন্য ২১ হাজার টিকা আলাদা করে সংরক্ষণের ব্যবস্থা করে জেলা স্বাস্থ্য বিভাগ। টাঙ্গাইলে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ৬৬ হাজার টিকা পৌঁছে দেয়া হয়েছে। এ সময় পুলিশ, জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে এই টিকা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে জেলার প্রতিটি উপজেলা পৌঁছে দেয়া হয়। এছাড়া ঝিনাইদহসহ দেশের বিভিন্ন জেলার সিভিল সার্জন অফিসে পৌঁছে দেয়া হয়েছে করোনার টিকার দ্বিতীয় ডোজ। গত ২৭ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গণটিকাদান শুরু হয় ৭ ফেব্রুয়ারি থেকে।