menu

ঝিনাইদহে সড়কে ঝরল ৬ প্রাণ

বিভিন্ন স্থানে নিহত ৪

সংবাদ :
  • বিপ্লব কুমার পিন্টু, ঝিনাইদহ, নিজস্ব বার্তা পরিবেশক, রংপুর, গোপালগঞ্জ, ,প্রতিনিধি, তারাগঞ্জ (রংপুর)
  • ঢাকা , বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী ২০২১

ঝিনাইদহে শৈলকুপায় গতকাল ট্রাক ও ইঞ্জিন চালিত নসিমনের মুখোমুখি সংঘর্ষে ৬ নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৪ জন। গতকাল সন্ধ্যা ৬টার দিকে উপজেলার ত্রিবেনী ইউনিয়নের মদনডাঙ্গা বাজারের এ হতাহতের ঘটনা ঘটে। হতাহত সবার বাড়ি জেলার ঝিনাইদহ সদর উপজেলার কল্যাণপুর এলাকার বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে স্থানীয়রা বলছে হতাহতের সংখ্যা আরও বেশি হতে পারে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, হতাহতরা সবাই নির্মাণ শ্রমিক। গতকাল সন্ধ্যায় কাজ শেষে একটি ইঞ্জিন চলিত নসিমনে নির্মাণ কাজে ব্যবহৃত মিক্সার মেশিন নিয়ে ১৩ শ্রমিক ঝিনাইদহের দিকে আসছিল। মদনডাঙ্গা বাজারে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সিমেন্ট বোঝাই দ্রুতগতির একটি ট্রাক তাদের চাপা দিয়ে রাস্তার পাশের খাদে পড়ে। দুর্ঘটনায় হাত পা বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে অনেকের চেনার উপায় ছিল না।

ফায়ার সার্ভিস লিডার মো. হারুন অর রশিদ জানায় তারা ৬ জনের মৃতদেহ ও ৪ জনকে আহত অবস্থায় ঝিনাইদহ হাসপাতালে পাঠিয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তিনি জানান।

রামচন্দ্রপুর ক্যাম্পের ক্যাম্প ইনচার্জ এসআই শামীম জানান, ঘাতক ট্রাকটি আটক করা গেলেও ড্রাইভার ও হেলপার পারিয়ে গেছে।

রংপুরে দু’জন নিহত : আহত ১০

রংপুরে পৃথক দুর্ঘটনায় সেনাসদস্যসহ দুইজন নিহত এবং অন্তত ১০ জন আহত হয়েছে। নগরীর কেরানীরহাট ও তারাগঞ্জে এই দুর্ঘটনা হয়। তারাগঞ্জ হাইওয়ে থানার ওসি কেরামত আলী জানান, ঢাকা থেকে ছেড়ে আসা একটি যাত্রী বোঝাই বাসকে গতকাল রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ উপজেলার খুনিয়ার দোলা এলাকায় ভাই ভাই পরিবহন নামের একটি ট্রাক বাসটিকে ওভারটেকিং করার সময় সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই বাসের সুপারভাইজার রেজাউল করিম (৩৪) মারা যান। এ সময় বাসটির দুই যাত্রী আহত হয়। রেজাউল রংপুরের পীরগঞ্জ উপজেলার জাগি সুটিবাড়ি এলাকার বাসিন্দা।

অন্যদিকে সকালে রংপুর নগরীর কেরানীহাট এলাকায় সেনাবাহিনীর একটি গাড়ি রাস্তার পাশে পড়ে যায়। এতে তরিকুল ইসলাম নামের এক সেনা সদস্য নিহত হয় আহত হয় আরও ৮ জন সেনা সদস্য তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জে পিকআপের ধাক্কায় নারী নিহত

গোপালগঞ্জে পিক-আপের ধাক্কায় জরিনা বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। এ সময় পিকআপ চালক ও হেলপার মারাত্মক আহত হন। গতকাল বিকেল পৌনে ৪টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার হরিদাসপুর গ্রামের নিমতলা নামকস্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে।

নিহত জরিনা বেগম গোপালগঞ্জ সদর উপজেলার জগারচর গ্রামের মৃত মো. ইনু খানের স্ত্রী।

তারাগঞ্জে হেলপার নিহত

রংপুরের তারাগঞ্জে বাসের ধাক্কায় রেজাউল হক ফিডার (৫০) নামে এক হেলপার নিহত হয়েছেন। তিনি মিঠাপুকুর উপজেলার জায়গীরগাট এলাকার নিশ্চুতপুর গ্রামের আবদুর রহমানের ছেলে। এ সময় অপর যাত্রী ও রংপুর নগরীর কামারপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে নাজমুল হক (৪২) গুরুতর আহত হন।