menu

গুরুতর অসুস্থ তারামন বিবিকে সিএমএইচে স্থানান্তর

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, ময়মনসিংহ
  • ঢাকা , শুক্রবার, ০৯ নভেম্বর ২০১৮
image

একাত্তরের বীর মুক্তিযোদ্ধা, বীর প্রতীক অসুস্থ তারামন বিবির শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল তাকে রাজীবপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্যে দুপুর দেড়টায় ময়মনসিংহ সিএমএইচে পাঠান। তারামন বিবি ফুসফুস ও শ্বাসকষ্টজনিত রোগে ভোগছেন এবং প্রেসার নেমে যায়। ময়মনসিংহ সিএমএইচে ভর্তির পর প্রেসার সমস্যা কিছুটা উন্নতির পর উন্নত চিকিৎসার জন্য ৪টা ৩৫ মিনিটে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা সিএমএইচে স্থানান্তর করা হয়।

তারামন বিবির চিকিৎসা সম্পর্কে ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, তারামন বিবি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কুড়িগ্রাম জেলার রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এখানে অবস্থার অবনতি ঘটলে বৃহস্পতিবার ১টা ৩০ মিনিটে ময়মনসিংহ সিএমএইচে ভর্তি করা হয়।

এখানে সার্বক্ষণিক তার পাশে রয়েছেন একমাত্র ছেলে আবু তাহের বিকেলে জাতির এই বীর কন্যার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে তার একমাত্র ছেলে আবু তাহের জানান, তারামন বিবি কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সঙ্গে বসবাস করেন। তিনি অনেক দিন ধরেই শ্বাসকষ্ট ও ফুসফুসের সমস্যায় ভুগছেন। মুক্তিযুদ্ধের সময় ১১ নম্বর সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তি বাহিনীদের রান্নাবান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকিস্তানিদের খবরাখবর সংগ্রহ করা এবং অস্ত্র হাতে সম্মুখযুদ্ধে অংশগ্রহণ করে দেশ স্বাধীনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

তারামন বিবির ছেলে আবু তাহের তার মা’র চিকিৎসার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করে বলে, বছরের বেশিরভাগ সময়েই মাকে হাসপাতালে রাখতে হয়। ময়মনসিংহে আনার পর ডায়াবেটিস ধরা পড়েছে। দেশের বাইরে নিয়ে চিকিৎসা করানো হলে আমার মা সুস্থ হয়ে উঠতে পারে।