menu

খুলনার ভোটে সন্তুষ্ট ইসি

বিএনপির অভিযোগ খতিয়ে দেখছে কমিশন

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • ঢাকা , বুধবার, ১৬ মে ২০১৮

খুলনা সিটি করপোরেশনে (কেসিসি) শান্তিপূর্ণভাবে চমৎকার নির্বাচন হয়েছে দাবি করে সন্তোষ প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল কেসিসি নির্বাচনের ভোটগ্রহণ শেষে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ কমিশনের সন্তুষ্টির কথা জানান। সচিব বলেন, কেসিসির ২৮৯টি কেন্দ্রের মধ্যে ৩টি কেন্দ্রে অনিয়মের কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। বাকি ২৮৬টি কেন্দ্রে চমৎকার ভোট হয়েছে। শান্তিপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

গণমাধ্যমে বিভিন্ন অনিয়মের চিত্র প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, আমরা সকাল থেকে নির্বাচন মনিটর করেছি। নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। সবকয়টি টিভি চ্যানেল ঘুরিয়ে ফিরিয়ে দেখেছি। যে অনিয়ম দেখানো হয়েছে, তা কেবল ওই স্থগিত হওয়া তিনটি কেন্দ্রের। অপর এক প্রশ্নের জবাবে সচিব বলেন, কয়েকটি জায়গায় ভোটকেন্দ্রের বাইরে কিছু গোলযোগ বা বিশৃঙ্খলা দেখা দেয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ম্যাজিস্ট্রেট গিয়ে তার ?সুরাহা করেছেন। বিএনপির অভিযোগের বিষয়ে সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, একটি দল অভিযোগ করতেই পারে। নির্বাচনী কর্মকর্তাদের মাধ্যমে তাদের অভিযোগ খতিয়ে দেখছে কমিশন।

এদিকে গতকাল দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন মনিটরিং সেল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেন, দুএকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া হয়েছে বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির অভিযোগ সুনির্দিষ্ট নয়। যাদের বের করে দেয়া হয়েছে, তারা এজেন্ট কিনা সেটাও দেখার বিষয়। পরিচয়পত্র না থাকলে তাদের কেন্দ্র থেকে বের করে দেয়া হয়।