menu

বাংলাদেশ-ভারতের চলচ্চিত্র নিয়ে যৌথ পুরস্কারের আয়োজন

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
  • ঢাকা , বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯
image

বাংলাদেশ ও ভারতের চলচ্চিত্র নিয়ে শুরু হচ্ছে পুরস্কার আয়োজন। আগামী ২১ অক্টোবর প্রথমবারের মতো ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’। এটির উদ্যোগ নিয়েছে ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া। সোমবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হলো। এতে উপস্থিত ছিলেন দেশের চলচ্চিত্র শিল্পের খ্যাতিমান শিল্পী, নায়ক-নায়িকা ও সংগঠকরা। অতিথি হিসেবে ছিলেন চিত্রতারকা আলমগীর, সারাহ বেগম কবরী, লেখক-সম্পাদক ইমদাদুল হক মিলন, চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, নির্মাতা হাসিবুর রেজা কল্লোল, ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট ফেরদৌসুল হাসান, চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, সাইমন সাদিক প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল- এই তিন ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে পুরস্কার দেওয়া হবে। ২০১৮ সালের জুন মাস থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া ছবিগুলো থেকে এসব বিভাগে পুরস্কৃত করা হবে। আর বাংলাদেশ থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে আছেন আলমগীর, সারাহ বেগম কবরী, ইমদাদুল হক মিলন, খোরশেদ আলম খসরু ও নির্মাতা হাসিবুর রেজা কল্লোল। আশাবাদ ব্যক্ত করে চিত্রনায়ক আলমগীর বলেন, ‘একটা সময় আমাদের দেশে চলচ্চিত্র শিল্প ছিল রমরমা। পশ্চিমবঙ্গে তখন সিনেমা কম হতো। সে সময় তারা আমাদের আমন্ত্রণ জানাতো। এখন পরিস্থিতি উল্টো। আশা করি দুই দেশের এমন উদ্যোগে চলচ্চিত্রের সুদিন ফিরবে।’

আয়োজনে জানানো হয়, ভারত থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে থাকছেন চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ, নির্মাতা-অভিনেতা ব্রাতাইয়া বসু, চলচ্চিত্র সাংবাদিক-সমালোচক গৌতম ভট্টাচার্য, চলচ্চিত্র প্রযোজক অঞ্জন বোস ও অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী।