menu

দুই মাসে আর এইচ সোহেলের অর্ধশত নাটক

    সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
  • ঢাকা , রবিবার, ১৮ অক্টোবর ২০২০
image

করোনার সংকটকালে শুটিংয়ের অনুমতি পাওয়ার পরেও ঝুঁকি নিয়ে অনেকেই যখন নাটক নির্মাণে সাহস করছিলেন না তখন প্রযোজক ও পরিচালক আর এইচ সোহেল গত ঈদের জন্য একাই ২৯টি নাটক বানিয়েছে। ঈদের পরপরই তৈরি করেন আরও ১৮টি নাটক। নির্মানাধীন রয়েছে আরও বেশকিছু নাটক।

আগামীকাল গোরাশালে রয়েছে তার প্রযোজনায় নতুন একটি নাটকের শুটিং। সবাই যখন সেলিব্রেটিদের নিয়ে নাটক বানানোর অসুখে ভুগছে সেখানে আর এইচ সোহেল একরপরএক কাজ করে যাচ্ছেন নতুন শিল্পীদের নিয়ে। গত দুই মাসে তার প্রযোজনায় প্রায় অর্ধশত নাটক নির্মিত হয়েছে। নাটকগুলোর অধিকাংশ অভিনয় শিল্পীরাই নতুন এবং সম্ভবনাময়। শুধু তাই নয় পুরণদের পাশাপাশি অনেক নতুন পরিচালকদেরও সুযোগ দিচ্ছেন সোহেল। অনেক পরিচালকের অভিষেক হচ্ছে সোহেলের নাটক দিয়ে। যে কারণে অনেকেই এখন তাকে শিল্পী ও পরিচালকের আবিষ্কারক বলতে শুরু করেছেন।

আর এইচ সোহেল বলেন, ‘আমি ফেসভ্যালু নিয়ে কাজ করতে চাই না আমি ফেসভ্যালু তৈরি করতে চাই। নতুন শিল্পী তৈরি করাই হলো আমার নেশা। নতুনদের আবিষ্কার করেই আমি আনন্দ পাই। তবে নাটকে ফেসভ্যালু আর্টিস্টও নিতে হয়, তা না হলে নাটক বিক্রি হবে না। নাটক যদি টিভিতে প্রচারই না হল তাহলেত আর নাটক বানানোর কোন মানে নেই। তাই স্টার ননস্টারের সমন্নয়ে নাটক বানানে হয়। এই সমন্নয় করতে গেলে একটা সমস্যা দেখা দেয়। অনেকসময় ফেসভ্যালু আর্টিস্টরা তাদের বিপরীতে নতুন কেউ থাকলে কাজ করতে চায় না। অনেক বুঝিয়ে রাজি করাতে হয়। বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে এই প্রবণতা অনেক বেশি। তারা নতুনদের বিপরীতে কিছুতেই কাজ করতে চায় না। নতুনদের আবিষ্কার করতে হলে সবার সহযোগিতা দরকার। আজকে যে নতুন মুখ আগামীতে সেই হয়ত হতে পারে সুপার স্টার।’

সোহেল ইতোমধ্যে সিনেমা বানানোর পরিকল্পনা হাতে নিয়েছেন। তিনি জানিয়েছেন চলচ্চিত্রের নির্মাণের জন্য নিচ্ছেন নানা ধরনের প্রস্তুতি। নিজের পরিচালনায় দুটি সিনেমা বানাবেন তিনি।