menu

৩ জেলায় নতুন শনাক্ত ১২

  • ঢাকা , বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০

কিশোরগঞ্জে ৭

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জে নতুন ৭ জনের করোনা ধরা পড়েছে। সুস্থও হয়েছেন ৭ জন। সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, গত সোমবার রাতে কিশোরগঞ্জের সৈয়দ নজরুল মেডিকেল কলেজ ল্যাব থেকে পাওয়া ৯৪টি নমুনায় দেখা গেছে, সদর উপজেলার ভৈরবে ২ ও পাকুন্দিয়ায় একজন আক্রান্ত হয়েছেন। পুরনো একজন রোগীর নমুনাও পুনরায় পজিটিভ হয়েছে। নেগেটিভ হয়েছে ৮৬টি নমুনা। সুস্থ হওয়া ৭ জনের মধ্যে সদর উপজেলায় ৫ জন আর করিমগঞ্জে ২ জন। গত সোমবার পর্যন্ত জেলায় করোনায় চিকিৎসাধীন ছিলেন ১৪৪ জন।

মহেশপুরে ৪

প্রতিনিধি, মহেশপুর (ঝিনাইদহ)

মহেশপুরে আবারও মা-মেয়েসহ ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৮ জনে। গতকাল মঙ্গলবার সকালে তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে। বিষয়টি মহেশপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আঞ্জুমানারা বেগম নিশ্চিত করেন। তিনি জানান, নতুন করে আক্রান্তরা হলেন, উপজেলার গাড়াবাড়িয়া গ্রামে মা মেয়েসহ ২জন,মহেশপুর পৌরসভার ২নং ওয়ার্ডে ১জন, কানাইডাঙ্গা গ্রামে ১জন। তারা হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন আছেন। উল্লেখ্য, মহেশপুরে মোট ৭৮ জন করোনায় আক্রান্ত ব্যক্তির মধ্যে ৩ জন মারা গেছেন, ৩৮ জন সুস্থ হয়েছেন এবং ৪০ জন চিকিৎসাধীন রয়েছেন। প্রশাসনের পক্ষ থেকে তাদের বাড়ি লকডাউন করা হয়েছে।

ঝালকাঠিতে ১

জেলা বার্তা পরিবেশক, ঝালকাঠি

ঝালকাঠিতে সোমবার পর্যন্ত আরও ১ জন আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত ৬৮০ জন আক্রান্ত হলো। ঝালকাঠি জেলার ৪টি উপজেলার মধ্যে সদর উপজেলায় ২৫০ জন, নলছিটি উপজেলায় ১৩৮ জন, রাজাপুর উপজেলায় ২১৪ জন, ও কাঁঠালিয়া উপজেলায় ৭৮ জন। ঝালকাঠি জেলায় এ পর্যন্ত ৩৪৩৬ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়; এর মধ্যে ৩৩৯৫ জনের রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টে ৬৮০ জনের পজেটিভ ও ২৬৮১ জনের নেগেটিভ পাওয়া যায়। বাতিল হয়েছে ৩৪। সুস্থ হয়েছেন ৪৬৩ জন। মৃত্যু হয়েছে ১৭ জনের। হোম কোয়ারেন্টিনে রয়েছে ১৯৫ জন, হাসপাতাল আইসোলেশনে রয়েছে ৫ জন। ঝালকাঠির সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী এ তথ্য প্রদান করেছেন।