menu

২ জেলায় করোনা উপসর্গে ইউপি চেয়ারম্যান-মুক্তিযোদ্ধাসহ মৃত ৩

  • ঢাকা , বুধবার, ০৮ জুলাই ২০২০

মান্দা

প্রতিনিধি, নওগাঁ

করোনা উপসর্গ জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার মো. জসিম উদ্দিন (৭৮) মারা গেছেন। গত সোমবার সকাল সাড়ে আটটার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তার পারিবারিক ও মান্দা উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সরদার মো. জসিম উদ্দিন সাত থেকে আট দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। গত বৃহস্পতিবার নিজ বাড়ি থেকে করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করেন স্থানীয় স্বাস্থ্যকর্মীরা। তার শ্বাসকষ্ট বেড়ে গেলে গতকাল রোববার বিকেলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল সাড়ে আটটায় তার মৃত্যু হয়। আজ বাদ জোহর গ্রামের বাড়ি উপজেলার শামুকখোলে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

ঝালকাঠি

জেলা বার্তা পরিবেশক, ঝালকাঠি

ঝালকাঠিতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে জেলায় গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দলিল লেখক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা আ. কুদ্দুস হাওলাদার(৭০) গত সোমবার সকাল ১১টায় রাজাপুর সোহাগ ক্লিনিকে ভর্তি অবস্থা থেকে বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়ার পথে মারা যান। ঝালকাঠি সদর উপজেলার গাবখান গ্রামের বাড়িতে আব্দুল কুদ্দুস হাওলাদার ৭-৮ দিন ধরে শ^াসকষ্ট, বুকে ব্যথা ও জর নিয়ে ভুগছিলেন। তাকে দু’দিন পূর্বে রাজাপুরের সোহাগ ক্লিনিকে ভর্তি করা হয়। সোমবার তার অবস্থার অবনতি হয়। তাকে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। একই দিন সকাল ঝালকাঠি শহরের মসজিদবাড়ির এলাকায় মোর্শেদ ম্যানশনে ভাড়াটিয়া সিরাজ উদ্দিন(৬৫) বুকে ব্যথা, শ^াসকষ্ট ও জ¦র নিয়ে সোমবার সকালে মৃত্যুবরণ করেন। তার গ্রামের বাড়ি সদর উপজেলার কীর্তিপাশা ইউনিয়নের বাউলকান্দা গ্রামে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ৩৩ এ দাঁড়াল।