menu

শরণখোলায় স্বাস্থ্যকর্তার অপসারণ দাবি

সংবাদ :
  • প্রতিনিধি, শরণখোলা (বাগেরহাট)
  • ঢাকা , বুধবার, ০৯ অক্টোবর ২০১৯

নানা কৌশলে রোগীদের কাছ থেকে অর্থ হাতানোর প্রতিবাদে বাগেরহাটের শরণখোলার স্বাস্থ্য কর্মকর্তার অপসারনসহ ডাক্তার সংকট নিরসনের জন্য শরনখোলায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার পাঁচ রাস্তার মোড় এলাকায় সামাজিক সংগঠন আদর্শ মানব কল্যাণ সোসাইটির ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের আহ্বায়ক সিকদার জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, শরণখোলা সরকারী কলেজ ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম সাব্বির, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক শরীফ খাইরুল ইসলাম, শ্রমিক নেতা তাইজুল ইসরাম মিরাজ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য মাসুম বিল্লাহ, ইউপি সদস্য আহম্মদ উল্লাহ সানী, সংগঠনের যুগ্ম-আহ্বায়ক ও নারী নেত্রী সুরাইয়া আক্তার, মুক্তিযোদ্ধা আবু জাফর জব্বার সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্ধ। এ সময় বক্তারা বলেন, আগামী ৪৮. ঘন্টার মধ্যে অর্থলোভী স্বাস্থ্য কর্মকর্তা জামাল রেজা শোভনকে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রত্যাহার সহ ডাক্তার সংকট নিরসন করা না হলে ভবিষ্যতে কঠোর কর্মসূচী দেয়া হবে।

জানা গেছে, ডা. জামাল রেজা শোভন যোগদানের পর থেকেই সাধারন মানুষকে জিম্মি করে এক প্রকার গলা কাটা ব্যবসা শুরু করেন। অপরদিকে, ডাক্তার সংকটের কারণে উপজেলার প্রায় দু’লাখ মানুষের চিকিৎসা সেবা ভেঙ্গে পড়ে। এ বিষয়ে ডা. মো. জামাল হোসেন শোভন বলেন, এ সকল অভিযোগ সঠিক নয়। একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছেন।

তবে, জেলা সিভিল সার্জন জি.কে শামসুজ্জামান বলেন, ডাক্তার সংকট নিরসনের চেষ্টা অব্যাহত আছে। এ ছাড়া স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে জনসাধারণের অভিযোগগুলোর খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।