menu

মাস্ক না পরায় জরিমানা

সংবাদ :
  • সংবাদ জাতীয় ডেস্ক
  • ঢাকা , রবিবার, ২২ নভেম্বর ২০২০

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের জরিমানা করা হচ্ছে। এ অভিযান চলছে জেলা উপজেলা জুড়ে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত :

পিরোজপুর

এরই অংশ হিসেবে কাউখালী উপজেলা প্রশাসন মাস্ক ব্যবহার না করার দায়ে ৩০ জনকে ৯ হাজার ৪শ’ টাকা জরিমানা করেছে দুইটি ভ্রাম্যমাণ আদালতের বিচারকরা।

গতকাল শনিবার সকালে কাউখালী দক্ষিণ বাজার এলাকায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. খালেদা খাতুন রেখা ১৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মাস্ক না পড়া এবং অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ৬ হাজার ৭শ’ টাকা জরিমানা করেন।

এর আগেরদিন শুক্রবার সকালে কাউখালী উত্তরবাজার এলাকায় মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৫ জনকে ২ হাজার ৭শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা তিথি এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

দোহার

ঢাকার দোহার উপজেলায় মাস্ক পরিধান না করার অপরাধে ১৮ জনকে অর্থদ- প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। গত শুক্রবার করোনা সংক্রমণের সেকেন্ড ওয়েভ মোকাবিলার জন্য মাস্ক পরিধানের ওপর ব্যাপক প্রচার-প্রচারণা, মাস্ক বিতরণ এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দোহার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র। এ সময়ে উপজেলার জয়পাড়া পূর্ব বাজার রতন চত্বর এলাকায় জনসচেতনতামূলক প্রচার ও ভ্রাম্যমাণ আদালত মাস্ক পরিধান না করার অপরাধে ১৮ জনকে আর্থিক দ- প্রদান করেন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ১শত মাস্ক বিনামূল্যে জনসাধারণের মাঝে বিতরণ করেন।

ঝিনাইগাতী

‘আসুন সকলেই মাস্ক পরিধান করি, স্বাস্থ্যবিধি মেনে চলি, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে, শেরপুর জেলার ঝিনাইগাতীতে মাস্ক না পরায় ১১ জনকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।