menu

মাগুরায় যৌন নিপীড়ন রুখতে পুলিশি অভিযান : আটক ৮৪

সংবাদ :
  • প্রতিনিধি, মাগুরা
  • ঢাকা , শুক্রবার, ১২ জুলাই ২০১৯

মাগুরার আইনশৃঙ্খলা রক্ষায় নানামুখী পদক্ষেপের পাশাপাশি স্কুল কলেজের ছাত্রীদের উত্ত্যক্তকারীদের বিরুদ্ধে ঝটিকা অভিযান চালাচ্ছে পুলিশ। এ অভিযানে ইতোমধ্যে গত মঙ্গল ও বুধবার (২ দিনে) জেলার বিভিন্ন স্থান থেকে ৮৪ জনকে আটক করা হয়েছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান- সম্প্রতি বেশ কয়েকটি সহিংস ঘটনার পাশাপাশি সদর উপজেলার শিবরামপুরে লিসান আহমেদ নামে এক কলেজ ছাত্র খুন হয়েছে। এ খুনের নেপথ্যে পুলিশ কিছু উশৃঙ্খল যুবকের সংশ্লিষ্ঠতার যোগসূত্র পায়। এছাড়া স্থানীয় জনগণ দীর্ঘদিন ধরে মাগুরার বিভিন্ন সড়কে বখাটে যুবকদের বেপরোয়া মোটরসাইকেল চালনা, বালিকা বিদ্যালয় ও মহিলা কলেজের ক্লাস শুরু ও ছুটির সময় ছাত্রীদের উত্ত্যক্ত করার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে আসছে। পুলিশ একাধিকবার এ বিষয়ে বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে। পাশাপাশি সম্প্রতি বিভিন্ন আড্ডাস্থল, রেস্টুরেন্ট, স্কুল ও কলেজের সামনে চিহ্নিত স্থানে অব্যাহত ঝটিকা অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়া যে কোন ধরনের বেপরোয়া মোটরসাইকেল চালানো প্রতিরোধে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে। বিশেষ করে সন্ধ্যার পরে স্কুল কলেজের শিক্ষার্থীরা ও বখাটে যুবকদের শহরে চলাচলের ক্ষেত্রে পুলিশ কঠোর নজরদারিতে রাখছে। অকারণে কোন শিক্ষার্থী সন্ধ্যার পরে শহরে কোনরকম আড্ডা দিলে তাকে আটক করে মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় দেয়া হচ্ছে। উঠতি বয়সের যুবকসহ নতুন প্রজন্মকে নৈতিক শিক্ষা দিতেই পুলিশের এ উদ্যোগ। ইতোমধ্যে পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান নিজে এ বিষয়ে ছাত্রছাত্রীদের সচেতন করতে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কয়েক হাজার ছাত্রছাত্রীরমাঝে সচেতনতামূলক মতবিনিময় করেছেন। তিনি আশা করেন সামাজিক সচেতনতা তৈরির মাধ্যমে জেলার আইন শৃঙ্খলার আরও উন্নয়ন ঘটানো হবে।