menu

মনোহরদী হিসাব কর্তার বদলির দাবিতে ঘেরাও

সংবাদ :
  • প্রতিনিধি, মনোহরদী (নরসিংদী)
  • ঢাকা , বুধবার, ০৯ অক্টোবর ২০১৯

প্রকাশ্যে ঘুষ গ্রহণ, হয়রানি ও দুর্ব্যবহারে অভিযুক্ত নরসিংদীর মনোহরদী উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আবদুর রহমান আজাদের দ্রুত বদলির দাবিতে তার কার্যালয় ঘেরাও এবং বিক্ষোভ প্রদর্শন করেছে সেবা প্রার্থীরা।

গত সোমবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত অসংখ্য সেবাপ্রার্থীরা তার কার্যালয় ঘেরাও করে রাখেন। পরে ভুক্তভোগীরা মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে এ কর্মকর্তাকে মনোহরদী থেকে শাস্তিমূলক বদলির ব্যবস্থা করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন জানিয়েছেন।

অভিযোগ রয়েছে, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আবদুর রহমান আজাদ মনোহরদী উপজেলায় যোগদান করার পর বিভিন্ন অজুহাত দেখিয়ে সেবা প্রার্থীদের কাছ থেকে প্রকাশ্যে ঘুষ আদায় করছেন। তার চাহিদা মাফিক ঘুষ না দিলে দিনের পর দিন হয়রানি করে থাকেন। তাছাড়া অবসর সুবিধা ভাতাপ্রাপ্ত বয়স্ক ব্যক্তিদের সঙ্গে তার দুর্ব্যবহার নিত্যদিনের ঘটনা।

খিদিরপুর ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা আবুল কালাম আজাদ বাচ্চু বলেন, প্রায় দুই মাস আগে যাবতীয় কাগজপত্র সহকারে শ্রান্তি বিনোদন ভাতার জন্য আবেদন করি। হিসাবরক্ষণ কর্মকর্তা আবদুর রহমান আজাদ আমার কাছে দুই হাজার ৫০০ টাকা ঘুষ দাবি করেন। আমি ঘুষ দিতে অস্বীকৃতি জানালে দুই মাসেও তিনি এই অর্থ ছাড় দেননি।

অভিযোগের বিষয়ে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আবদুর রহমান আজাদের বক্তব্য নেওয়ার জন্য তার কার্যালয়ে গেলে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।