menu

মানুষ মানুষের জন্য

বিভিন্ন জেলায় খাদ্য সামগ্রী বিতরণ

  • ঢাকা , বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০

কিশোরগঞ্জ

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জে নিম্ন-বিত্ত ও তৃতীয় লিঙ্গসহ বেকার শ্রমজীবী মানুষের মধ্যে সরকারের বরাদ্দকৃত চাল ও নগদ টাকা বিতরণ অব্যাহত রয়েছে। জেলা প্রশাসনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৮ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত জেলার ১৩ উপজেলায় মোট ৯ হাজার ৭৩৪টি পরিবারের মাঝে মোট ৯৭ টন ৩৪০ কেজি চাল ও ২৫ লাখ ৪৩ হাজার ৭৪৫ টাকা বিতরণ করা হয়েছে।

সুন্দরগঞ্জ

প্রতিনিধি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)

গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভায় কর্মহীনদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার পৌর ভবন চত্বরে মেয়র আব্দুল্লাহ আল মামুন পৌরসভার কর্মহীনদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মশিউর রহমান, কাউন্সিলর সাজু মিয়া, আব্দুল মান্নান মণ্ডল, মাজেদুর রহমান রুনু, পৌর শ্রমিকলীগ আহ্বায়ক গণেশ শীল, যুবলীগ নেতা শহিদুল ইসলাম, নারী নেত্রী হোসনে আরা বিউটি প্রমুখ। পৌরসভার তিন শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, মরিচ, লবণ।

দুঁপচাচিয়া

প্রতিনিধি, দুপচাঁচিয়া (বগুড়া)

বগুড়ার দুপচাঁচিয়ায় কর্মহীন ও দুস্থদের মাঝে বগুড়া-৩ আসনের সাংসদ সদস্য নূরুল ইসলাম তালুকদার এর ব্যক্তিগত তহবিল হতে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গত মঙ্গলবার বিকেলে দুপচাঁচিয়া উপজেলার তালোড়া ইউনিয়নের কইল গ্রামে এ ত্রাণ বিতরণ করেন উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্যের প্রতিনিধি এসএম সাহিদ। এ ইউনিয়নে ৩ শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

ঝালকাঠি

প্রতিনিধি, ঝালকাঠি

ঝালকাঠিতে করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া এক হাজার মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বিভিন্ন সংগঠন। গত মঙ্গলবার সকালে সেচ্ছাসেবী সংগঠন দূরন্ত ফাউন্ডেশনের উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়।

এদিকে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমানের উদ্যোগে রাতে নিম্ন আয়ের ৮০০ মানুষের বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়। এসব খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, পেঁয়াজ, সাবান ও ওষুধ।

সীতাকুণ্ড

প্রতিনিধি, সীতাকুণ্ড (চট্টগ্রাম)

চট্টগ্রামের সীতাকুণ্ডে লকডাউনের কারণে বিপাকে পড়া সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে উপজেলা প্রশাসন, প্রেসক্লাব, দুটি ইউনিয়ন পরিষদ ও বিভিন্ন ব্যক্তিবর্গকে মোট ১৫ টন চাউল বিতরণ করেছেন উপজেলার ভাটিয়ারীস্থ প্রিমিয়াম ট্রেড কর্পোরেশন লিমিটেড এর চেয়ারম্যান এস.এম নুরুন নবী মানিক। গত মঙ্গলবার তিনি উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়ের মাধ্যমে সকল প্রতিষ্ঠানকে চাউলগুলো তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, প্রিমিয়াম ট্রেড কর্পোরেশনের এর অঙ্গ প্রতিষ্ঠান মাহিনুর শিপ রি-সাইক্লিং লিমিটেড এর এমডি নাজমুল হুদা তানভীর, জেনারেল ম্যানেজার মো. নজরুল ইসলাম, ভাটিয়ারী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা খায়রুল আজম জসীমসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের প্রতিনিধিগণ।

বিজয়নগর

প্রতিনিধি, আখাউড়া

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় ৪০০ কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক কোষাধ্যক্ষ আলহাজ নাজির মিয়ার। গত মঙ্গলবার উপজেলার ইসলামপুর এলাকার এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল, চাল, তেল, আলু পেঁয়াজ ইত্যাদি।

দিনাজপুর

প্রতিনিধি, ফুলবাড়ী (দিনাজপুর)

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমিত রোধে দিন-মজুরদের রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়া দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টনের ব্যক্তি উদ্যোগে ২৫০ জন হোটেল-রেস্টুরেন্ট শ্রমিকের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত শনিবার রাত সাড়ে ৮টায় জিএম পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে ২৫০ জন দিনমজুর পরিবারের মাঝে খাদ্যসামগ্রী তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন।