menu

বাঁশখালীতে জমি বিবাদে ভাঙচুর, লুটপাটের অভিযোগ

সংবাদ :
  • প্রতিনিধি, বাঁশখালী (চট্টগ্রাম)
  • ঢাকা , বৃহস্পতিবার, ১৭ মে ২০১৮

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাপাছড়ি গ্রামে জায়গা দখলকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে। এ ঘটনায় বিরোধকৃত জায়গার ওপর স্থিত গরু-ছাগল ও মুরগির খামার ভাঙচুর করে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতির অভিযোগও পাওয়া গেছে।

জানা যায়, উপজেলার বাহারছড়া ইউনিয়নের চাপাছড়ি গ্রামে কিছু জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল স্থানীয় রহিমা বেগম ও মনসুর গংদের সঙ্গে। এরই প্রেক্ষিতে গত ১১ মে বিকেলে ও ১২ মে সকালে দুই দফায় মনসুর গংরা হামলা চালিয়ে উক্ত জায়গার ওপর স্থিত গরু ছাগল ও মুরগির খামার ভেঙ্গে দিয়ে রহিমা বেগমের ওপর শারীরিক নির্যাতন চালায় বলে অভিযোগ করেন রহিমা বেগম। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানায় রহিমা বেগম।

এ ব্যাপারে জানতে চাইলে বিরোধকৃত জায়গার দীর্ঘদিনের মালিক দাবিদার মো. মনসুর বলেন, উক্ত জায়গা আমাদের পূর্ব পুরুষানুক্রমে ভোগ দখলে স্থিত আছি। কিন্তু রহিমা বেগম ওই জায়গায় খামার নির্মাণ করে দখল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। দলিলপত্র মূলে উক্ত জায়গা আমাদের। উক্ত জায়গায় তাদের কোন প্রকার বৈধ দলিলপত্র নাই। তারা কিভাবে ওই জায়গা দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে সেটা আমার বোধগম্য নয়। তাছাড়া রহিমা গংরা কোন প্রকার সালিশ বিচারও মানে না। আমি এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।