menu

ন্যাশনালিস্ট ফ্রন্টের প্রার্থী গ্রেফতার

সংবাদ :
  • প্রতিনিধি, আদমদীঘি, (বগুড়া)
  • ঢাকা , বৃহস্পতিবার, ০৬ ডিসেম্বর ২০১৮

বগুড়া-৩ আসনের (আদমদীঘি-দুপচাঁচিয়া) ন্যাশনালিস্ট ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সদস্য (বিএনএফ) মনোনীত সংসদ সদস্য প্রার্থী আব্দুল কাদের জিলানী কে আদমদীঘি থানা পুলিশ সোমবার রাতে পশ্চিম ঢাকা রোড নামক স্থানে থেকে গ্রেফতার করেছে। আব্দুল কাদের জিলানী আদমদীঘি উপজেলার সিংড়া গ্রামের মৃত; খলিলুর রহমানের ছেলে।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুনিরুল ইসলাম বলেন, তার বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা ছিল। সে দীর্ঘদিন থেকে তিনি পলাতক ছিলেন। বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের দায়ে ২০০৫ সালে তার বিরুদ্ধে নওগাঁ থানায় একটি মামলা দায়ের হয় । এই মামলায় আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এরপর থেকে তিনি এলাকা ছেড়ে পলাতক থাকেন।

তিনি এ আসন থেকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এর প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। সান্তাহার ইউনিয়নে দমদমা গ্রামের বাসিন্দা আলম খান বলেন, তিনি তার ছেলেকে বিদেশ পাঠানোর জন্য জিলানী কে প্রায় দুই লাখ টাকা দিয়েছেন। ওই টাকা নিয়ে জিলানী ছেলেকে বিদেশ পাঠাতে পারেননি এবং টাকাও ফেরত দেননি। তিনি বলেন, জিলানী বিদেশ পাঠানোর নামে অনেকের কাছে থেকে টাকা নিয়ে আত্মসাত করেছেন। গ্রেফতারকৃত আব্দুল কাদের জিলানীকে থানা পুলিশ গত মঙ্গলবার বগুড়া আদালতে পাঠিয়েছে।