menu

দুই জেলায় ৭ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণের জরিমানা

সংবাদ :
  • সংবাদ জাতীয় ডেস্ক
  • ঢাকা , বৃহস্পতিবার, ০৬ ডিসেম্বর ২০১৮

যশোরের চৌগাছা উপজেলায় ৬ প্রতিষ্ঠান ও ঠাকুরগাঁওয়ের ১ প্রতিষ্ঠানকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

চৌগাছা (যশোর)

যশোরের চৌগাছায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। যশোরের দু’জন নির্বাহী ম্যাজিস্ট্রেট গত সোম ও মঙ্গলবার পৃথকভাবে চৌগাছা বাজারে অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে ব্যবসায়ীদের কাছ থেকে এই জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা মঙ্গলবার দুপুরে চৌগাছা বাজারে আর এফ ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় প্রতি লিটারে তেলের পরিমাণ কম থাকার অপরাধে স্টেশনের মালিক হাজী লিয়াকত আলীকে ১০,০০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত রুমানা বেকারির মালিককে অনিয়মের অভিযোগ ৮০০০ টাকা ও মুক্তদহ মোড়ে অবস্থিত বিশ্বাস ফিলিংকে ৫০০০ টাকা জরিমানা করেন। এর আগে সোমবার চৌগাছায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা চৌগাছা বাজারের কলেজপাড়াস্থ আহাম্মদ রাইচ মিল মালিককে পাটের বস্তা ব্যবহার না করার অপরাধে পাটজাত দ্রব্য আইনের ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। একই দিন একই অপরাধে সলুয়া বাজারের শামীম রাইচ মিলকে ২ হাজার টাকা ও কয়ারপাড়া বাজারের সিরাজুল রাইচ মিলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা এবং ফারজানা জান্নাত বলেন, আইন অমান্য করায় এসব ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এ সময় ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের আইনের বিভিন্ন ধারার ব্যাখা দিয়ে বুঝিয়ে দেয়া হয়। তাদের মেনে চলার পরামর্শও দেয়া হয়েছে।

ঠাকুরগাঁও

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় ঠাকুরগাঁওয়ের রিফা হোটেল কর্তপক্ষকে তিন হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার বিকেলে ঠাকুরগাঁও এনডিসি তরিকুল ইসলামের নেতৃত্বে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত সাহা ও ফারহানা নাসরিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত হোটেলের রান্না ঘর সরজমিনে পরিদর্শন করে নিম্নমানের খাবার লবণ ও নিম্নমানের খাদ্য দেখতে পায়। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করতে দেখতে পায়। এছাড়াও হোটেলের খাবার প্লেট ঠিকঠাক পরিষ্কার নয়, খাবারের মূল্য তালিকা না টাঙানো এবং ডিলিং লাইসেন্স দেখাতে ব্যর্থ হওয়ায় ভ্রাম্যমাণ আদালত তাদের অর্থদন্ড প্রদান করেন।