menu

দুই জেলায় খাদ্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

  • ঢাকা , বুধবার, ০৮ জুলাই ২০২০

শ্রীনগর

প্রতিনিধি, শ্রীনগর (মুন্সীগঞ্জ)

উপজেলার ষোলঘড় ইউনিয়ন পরিষদের উদ্যোগে সরকারি খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে । করোনাভাইরাসের এই দুঃসময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে গত সোমবার সকাল সাড়ে দশটা থেকে বেলা ১২টা পর্যন্ত ৯টি ওয়ার্ডের ৩১৫টি পরিবারের মাঝে প্রত্যেককে ১০ কেজি চাল ও ২ কেজি আলু দেয়া হয়েছে। অপরদিকে দুপুর ১টায় এল জি এস পি-৩ এর অর্থায়নে বিতরণ করা হয়েছে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী।

কোভিড-১৯ মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্বাস্থ্য সুরক্ষায় দরিদ্র ও ঝুঁকিপূর্ণ পরিবারের মাঝে সার্জিক্যাল মাস্ক, হাত ধোয়ার সাবান ও ব্লিচিং পাউডার বিতরণ করা হয়েছে। এখানেও ষোলঘড় ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯০ জন পরিবারসহ শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেয়া হয়েছে এসব স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী।

ষোলঘড় ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ মো. আজিজুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোছা রহিমা আক্তার। তিনি আনুষ্ঠানিকভাবে এসব সুরক্ষা সামগ্রী সাধারণ জনগণের হাতে তুলে দেন।

দুপচাঁচিয়া

প্রতিনিধি, দুপচাঁচিয়া (বগুড়া)

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ২০১৯-২০ অর্থবছরে এলজিএসপি-৩ এর অর্থায়নে কোভিড-১৯ মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্বাস্থ্য সুরক্ষায় জনসাধারণের মাঝে সার্জিক্যাল মাস্ক, হাত ধোয়ার সাবান, ব্লিচিং পাউডার ও ২০১৮-১৯ অর্থবছরে আরসিসি রিং পাইপ এবং স্যানিটেশন সামগ্রী বিতরণ করা হয়েছে। গত সোমবার সকালে ইউনিয়নের দেবখন্ড (চকমাধব) গ্রামে এসব সামগ্রী বিতরণ করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মেহেরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ইউপি সচিব সৈয়দ মাহবুবুর রহমান চৌধুরী পলাশ, ইউপি সদস্য সাদিকুল ইসলাম মজনু, আতোয়ার রহমান, আব্দুল মান্নান, মহিলা সদস্য রেহেনা বেগম, শাহিনুর বেগম, সেলিনা বেগম প্রমুখ। এদিন ১শ’ জন লোকের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী ও ১শ ৩৯ জন লোকের মাঝে রিং পাইপ ও স্যানিটেশন সামগ্রী বিতরণ করা হয়।