menu

মির্জাপুরে ধর্ষণের গুজবে হত্যা

জামিন পেয়ে বাদীকে ভয়ভীতি প্রদর্শন

সংবাদ :
  • প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)
  • ঢাকা , শুক্রবার, ১২ অক্টোবর ২০১৮

টাঙ্গাইলের মির্জাপুরে ধর্ষণের গুজব ছড়িয়ে সবজি ব্যবসায়ী শাহিন হত্যা মামলার তালিকাভুক্ত ৬ আসামি হাইকোর্ট থেকে বিভিন্ন মেয়াদে জমিন পেয়েছে। এরা হলেন, মমিনুর রহমান খান লেবু, নজরুল ইসলাম নওজেশ, দুলাল মিয়া, অয়ন খান, এজাজ খান ও বজলু শিকদার। জামিনকৃতদের দ্বারা স্বাক্ষীদের ভয় ভীতির অভিযোগ পাওয়া গেছে। গত ৭ সেপ্টেম্বর উপজেলার বানাইল ইউনিয়নের মাঝালিয়া গ্রামের প্রভাবশালী বিএনপি নেতা উপজেলা বিএনপির সহসভাপতি মোহাম্মদ আলীর নির্দেশে সবজি ব্যবসায়ী শাহিনকে ধর্ষণের গুজব ছড়িয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করে ওই গ্রামের চিহ্নিত একটি চক্র।

ঘটনার দুইদিন পর নিহতের স্ত্রী রেহানা বেগম বাদী হয়ে মির্জাপুর উপজেলা বিএনপির সহসভাপতি মোহাম্মদ আলীসহ ২৪ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। এক সপ্তাহ পর মামলার তালিকাভুক্ত আসামি সুমনকে গ্রেফতার করে থানা পুলিশ।

ঘটনার দুই সপ্তাহ পর শাহিন হত্যা মামলাটি টাঙ্গাইল ডিবি পুলিশে স্থানান্তরিত হয়। ডিবি পুলিশ সন্দেহভাজন হেকমত খানকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেন। মামলার তালিকাভুক্ত আসামি অয়ন খান এবং এজাজ খান গত ৪ অক্টোবর হাইকোর্টে জামিনের আবেদন করলে হাইকোর্ট তাদের তিন সপ্তাহের জামিন মঞ্জুর করেন। ৯ অক্টোবর মমিনুর রহমান খান লেবু, নজরুল ইসলাম নওজেশ, দুলাল মিয়া ও বজলু শিকদার হাইকোর্টে জামিনের আবেদন করলে হাইকোর্ট তাদের চার সপ্তাহের জামিন মঞ্জুর করেন। এদিকে জামিনে এসে আসামিরা এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে এবং মামলার স্বাক্ষীদের বিভিন্নভাবে ভয়ভীতিসহ প্রদর্শন করছে বলে গ্রামবাসী অভিযোগ করেছে।