menu

কটিয়াদীতে এলপিজি গ্যাসের দাম চড়া : বিপাকে গ্রাহক

সংবাদ :
  • প্রতিনিধি, কটিয়াদী (কিশোরগঞ্জ)
  • ঢাকা , শুক্রবার, ০৯ নভেম্বর ২০১৮

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় এলপিজি গ্যাস চড়া দামে বিক্রি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এক মাস আগে যে গ্যাস সিলিন্ডার সাড়ে ৯শ’ টাকায় বিক্রি হতো তা এখন বিক্রি হচ্ছে ১২শ’ টাকায়। সহসা রান্নার কাজে ব্যবহৃত এলপিজি গ্যাসের মূল্য বৃদ্বিতে বিপাকে পড়েছেন গ্রাহকরা। অথচ জ¦ালানি প্রতিমন্তী বলেছেন, সরকার গ্যাসের মূল্য বৃদ্ধি করেননি। কিছু অসাধু ব্যবসায়ীরা গ্যাসের মৃল্য বৃদ্ধি করে রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছ বনে যাচ্ছেন বলে অভিযোগ করেন গ্রাহকরা। হঠাৎ করে গ্যাসের এই অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে গ্রাহকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, কটিয়াদী উপজেলায়সহ জেলা সদরসহ বিভিন্ন হাট বাজারে শতাধিক খুচরা গ্যাস ব্যবসায়ী রয়েছে। খুচরা ব্যবসায়ীরা জানান, পাইকারি ডিলাররা তাদের গ্যাসের মূল্য বৃদ্ধির কথা জানিয়েছেন। তারপর থেকেই সিলিন্ডার প্রতি ২শ’ থেকে আড়াই শ’ টাকা পর্যন্ত বেশি দাম নিয়ে গ্যাস বিক্রি করছেন।

গ্যাস বিক্রেতা আবুল কালাম জানান, ডিলাররা মূল্য বৃদ্ধি করলে আমাদের কিছু করার নেই। তাদের কাছ থেকে আমাদের বেশি দামে গ্যাস ক্রয় করতে হচ্ছে। অথচ সরকার গ্যাসের মূল্য বৃদ্ধি স্থগিত ঘোষণা করা হলেও কিছু অসাধু ডিলার রাতারাতি গ্যাসের মূল্য বৃদ্ধি করে আর্থিকভাবে হঠাৎ পরির্বতন হয়ে গেছে। গ্রাহকগণ গ্যাসের মূল্য পূর্বাবস্থায় ফিরে নেয়ার দাবি জানিয়েছেন।