menu

কচুয়ায় পরিত্যক্ত শৌচাগারে ২০ ককটেল : আতঙ্ক

সংবাদ :
  • প্রতিনিধি, কচুয়া (চাঁদপুর)
  • ঢাকা , শুক্রবার, ১২ অক্টোবর ২০১৮

২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার, রায়ের দিন গত বুধবার সকালে চাঁদপুরের কচুয়ার গুলবাহার ইউনিয়ন ভূমি অফিসের পরিত্যক্ত টয়লেটের ভেতর থেকে ১৯টি তাজা ককটেল (বিস্ফোরক) উদ্ধার করেছে পুলিশ। এ সময় একটি ককটেল বিস্ফোরিত হয়। কচুয়া থানার ওসি মো. আতাউর রহমান ভূইয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ১৯টি বিস্ফোরক উদ্ধার করি এবং ১টি ককটেল বিস্ফোরিত হয়। বিষয়টির রহস্য উদঘাটনে অধিকতর তদন্ত চলছে।

এসআই মো. ছাদেকুর রহমান জানান, খবর পেয়ে বুধবার সকাল ১০টা ২০ মিনিটে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে গুলবাহার বাজার সংলগ্ন ইউনিয়ন ভূমি কার্যালয়ের টয়লেট থেকে ককটেলগুলো জব্দ করে সেগুলো থানায় নিয়ে আসা হয়।

গুলবাহার ইউনিয়ন ভারপ্রাপ্ত ভূমি কর্মকর্তা মো. নুরুল ইসলাম সোহাগ বলেন, নতুন ইউনিয়ন ভূমি কার্যালয়ের ভবন নির্মানের কাজ শুরু হওয়ায় অফিসের মালামাল পার্শ¦বর্তী একটি রুমে স্থানান্তর করা হয়। বুধবার সকালে অফিসে আসার সময়, পথিমধ্যে রঘুনাথপুর এলাকায় আসলে এ ঘটনার খবর পেয়ে দ্রুত অফিসে আসি। তবে কে বা কাহারা এগুলো এখানে রেখেছে,তা আমাদের জানা নেই। নির্মাণ কাজের শ্রমিক বিল্লাল হোসেন জানান, বুধবার সকালে পুরাতন ভবন ভাঙ্গার কাজ করার জন্য ওপরে ছাদের মালামাল ভেঙ্গে নিচে পড়লে হঠাৎ একটি ককটেল বিস্ফোরিত হয়। এ সময় ককটেলের বিকট আওয়াজ এলাকায় চার দিকে ছড়িয়ে পড়লে লোকজন এসে ভিড় জমায়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে এবং জনমনে নানান প্রশ্ন দেখা দিয়েছে। অন্য দিকে ককটেল উদ্ধারের ঘটনায় কচুয়া থানায় একটি জিডি করা হয়েছে।