menu

পুঁজিবাজারের ১৫ কোম্পানি পাবে ট্যাক্স অ্যাওয়ার্ড

    সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
  • ঢাকা , শনিবার, ০৯ নভেম্বর ২০১৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৫ কোম্পানিকে ২০১৮-২০১৯ অর্থবছরের সেরা ট্যাক্স প্রদানকারী হিসেবে মনোনীত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এছাড়া সবচেয়ে বেশি ট্যাক্স এনবিআর সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, আগামী ১৪ নভেম্বর মনোনীত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এই পুরস্কার প্রদান করা হবে। পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে ব্যাংকিং খাতের ৬ কোম্পানি ট্যাক্স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে।

কোম্পানিগুলো হলো : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ন্যাশনাল ব্যাংক, ব্র্যাক ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক। পুঁজিবাজারের নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান খাতের দুই কোম্পানি- ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ এবং আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ট্যাক্স অ্যাওয়ার্ড পাচ্ছে। পুঁজিবাজারের টেলিকমিউনিকেশন খাতের তালিকাভুক্ত কোম্পানি গ্রামীণফোন লিমিটেড মনোনীত হয়েছে।

পুঁজিবাজারের তালিকাভুক্ত বিএসআরএম স্টিল লিমিটেড ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ট্যাক্স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে । তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, এনভয় টেক্সটাইল, বিট্রিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ এ তালিকায় রয়েছে ।