menu

নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে ঢাকায় মেলা শুরু

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
  • ঢাকা , সোমবার, ১১ ফেব্রুয়ারী ২০১৯

নারী উদ্যোক্তাদের ব্যবসার প্রসার ঘটানো এবং কাজের স্বীকৃতি দিতে শুক্রবার ঢাকায় শুরু হয়েছে তিনদিনের নারী উদ্যোক্তা পণ্য মেলা। শুক্রবার বিকেলে ধানমন্ডির ডব্লিউভিএ মিলনায়তনে মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য সেলিমা আহমেদ। উইমেন এন্ট্রাপ্রিনিয়রস বাংলাদেশ (উইবিডি) আয়োজিত এই মেলায় দেশের বিভিন্ন অঞ্চলের দুই শতাধিক উদ্যোক্তা অংশ নিচ্ছেন বলে সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত মেলায় দর্শক ও ক্রেতারা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

মেলায় শাড়ি-পাঞ্জাবী, সালোয়ার-কামিজ, টপস, ভ্যালেন্টাইনস ডের জন্য কাপল ড্রেস, বাচ্চাদের পোশাক, ফ্যামিলি ম্যাচিং ড্রেসসহ বাহারি নকশার পোশাক পাওয়া যাচ্ছে।

এছাড়া হ্যান্ডিক্রাফটস, পাট ও চামড়াজাত দ্রব্য, কসমেটিক্স, হাতের তৈরি দেশীয় গহনাসহ নানা ধরনের বিদেশি জুয়েলারি সামগ্রী, হোমডেকর ছাড়াও মেলায় ঘরে বানানো হরেক রকমের পিঠা ও মুখরোচক খাবার রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সেলিমা আহমেদ বলেন, এ ধরনের মেলার মাধ্যমে দেশের নারী উদ্যোক্তারা উৎসাহী ও অনুপ্রাণিত হবে এবং তারা এগিয়ে যাবে। ভবিষ্যতেও এমন মেলার আয়োজন অব্যাহত রাখতে আয়োজক কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি। উইবিডির চেয়ারপার্সন শারমিন আকতার সাজ বলেন, নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণা যোগাতে এবং উদ্যোক্তা ও ভোক্তার মধ্যে সেতুবন্ধন গড়ে তুলতেই এই মেলার আয়োজন করা হয়েছে।